মারা গেছেন বলিউড অভিনেতা বিক্রম গোখলে

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 19:01:39

মারা গেছেন ভারতের চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেতা বিক্রম গোখলে। শনিবার পুনেতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।

শারীরিক জটিলতার কারণে অভিনেতাকে পুনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই আজ তিনি মারা যান বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বিক্রম গোখলেকে কয়েকদিন আগে পুনের দীননাথ মঙ্গেশকর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। চিকিৎসা শুরু হওয়ার পর তাঁর অবস্থা অনেকটা স্থিতিশীল হয়। যদিও দ্রুতই তাঁর স্বাস্থ্যের আবার অবনতি হতে শুরু করে। কিন্তু শনিবার সব লড়াইয়ে ইতি টেনে না ফেরার দেশে চলে গেলেন ‘হাম দিল দে চুকে সনম’ খ্যাত অভিনেতা।

আজ সন্ধ্যায় পুনের বৈকুণ্ঠ শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

১৯৪০ সালের ১৪ নভেম্বর জন্ম বিক্রম গোখলের। ছোট থেকেই অভিনয়ের জগতেই বড় হয়েছেন তিনি। তাঁর বাবা চন্দ্রকান্ত গোখলে মারাঠি থিয়েটার এবং সিনেমার উল্লেখযোগ্য নাম ছিলেন। শুধু তাই নয়, প্রয়াত অভিনেতার প্রপ্রিতামহী দুর্গাবাই কামাথ ছিলেন ভারতীয় চলচ্চিত্রের প্রথম অভিনেত্রী। এক কথায় অভিনয় তাঁর রক্তে। পূর্বপুরুষদের পদচিহ্ন অনুসরণ করে ১৯৭১ সালে চলচ্চিত্রের দুনিয়ায় তাঁর পদার্পণ। প্রথম ছবি ছিল 'পরওয়ানা'। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে।

অমিতাভ বচ্চনের ‘অগ্নিপথ’ থেকে সলমন-ঐশ্বর্যর ‘হাম দিল দে চুকে সনম’ নিজ অভিনয় গুণে রুপোলি পর্দায় উজ্জ্বল বিক্রম গোখলে। হালফিলে ‘মিশন মঙ্গল’, ‘হিচকি’, ‘আইয়ারি’, ‘ব্যাং ব্যাং’-এর মতো ছবিতে দর্শক দেখেছে তাঁকে।

দীর্ঘ ৫০ বছরের অভিনয় কেরিয়ারে ছোটপর্দাতেও কাজ করেছেন প্রয়াত অভিনেতা। সঞ্জীবনী, বিরুদ্ধ, জীবন সাথী, সিংহাসনের মতো ধারাবাহিকে কাজ করেছেন বিক্রম গোখলে। মরাঠি ছবি ‘অনুমতি’র জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন অভিনেতা। শেষবার তাঁকে পর্দায় দেখা গিয়েছে মরাঠি ছবি ‘গোদাবরী’তে। অন্যদিকে শিল্পা শেট্টি-অভিমন্যু দাসানির ‘নিকম্মা’ বিক্রম গোখলে অভিনীত শেষ হিন্দি ছবি।

এ সম্পর্কিত আরও খবর