বিশ্বসুন্দরীর মুকুট জিতলেন মেক্সিকোর ভ্যানেসা

বিবিধ, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-22 15:11:05

বিশ্বসুন্দরী প্রতিযোগিতার মঞ্চে এবার উড়লো মেক্সিকোর পতাকা। দেশটির ২৬ বছর বয়সী তরুণী ভ্যানেসা পন্তে দেলেওন জিতে নিয়েছেন ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’ প্রতিযোগিতার মুকুট।

শনিবার (০৮ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত সোয়া ৮টার দিকে চিনের সানাইয়া সিটি এরেনার মঞ্চে তার মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের বিশ্বসুন্দরী মানুষী চিল্লার।

এবার ছিল প্রতিযোগিতার ৬৮তম আসর।  ১১৮ দেশের সুন্দরীকে হটিয়ে সেরার স্বীকৃতি পেলেন ‘মিস মেক্সিকো’ । মেক্সিকোর এই রূপসীর সৌন্দর্য ও মেধার কাছে হার মানলেন সবাই।

নতুন ‘মিস ওয়ার্ল্ড’ হিসেবে ভ্যানেসার নাম ঘোষণা করেন মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার সিইও ও চেয়ারম্যান জুলিয়া মর্লে। এবারই প্রথম মেক্সিকোর কোনও সুন্দরী এই খেতাব পেলেন। তাই ইতিহাসে ঢুকে গেলেন ২৬ বছর বয়সী এই মেক্সিকান।

‘মিস ওয়ার্ল্ড’র ইতিহাসে ২০০৫ আর ২০০৯ সালেও প্রথম রানারআপ হয় মেক্সিকো। ২০০৭ সালে দ্বিতীয় রানারআপ ও ১৯৭৭ সালে তৃতীয় রানারআপ হয় দেশটি।

গোয়ানাকোয়াতো ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক ব্যবসায় ডিগ্রি সম্পন্ন করেছেন ভ্যানেসা। মানবাধিকারে তার ডিপ্লোমা আছে। নেনেমি স্কুলের সঙ্গে মিলে আদিবাসী উপজাতি শিশুদের জন্য আন্তঃসাংস্কৃতিক শিক্ষাদানের কাজ করেন তিনি। এখন নারী ও স্বেচ্ছাসেবী অভিবাসীদের জন্য একটি পুনর্বাসন কেন্দ্র পরিচালনা পর্ষদের সঙ্গে যুক্ত ভ্যানেসা। মডেল ও উপস্থাপক হিসেবে কাজের অভিজ্ঞতা আছে তার। ন্যাশনাল ইয়ুথ ইনস্টিটিউটের বক্তা তিনি। ওয়াটার স্কুবা ডাইভার হিসেবে পারদর্শী তিনি। ভলিবল খেলা ও ছবি আঁকায় ভালো লাগা আছে তার। ভ্যানেসার ব্যক্তিগত আদর্শ, ‘আমাদের সবাইকে সবার প্রয়োজন।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/08/1544278307153.jpg

এরপর মহাদেশ অনুযায়ী সেরা (মিস ওয়ার্ল্ড কন্টিনেন্টাল কুইনস) হয়েছে বেলারুশ (ইউরোপ), জ্যামাইকা (ক্যারিবীয়), মেক্সিকো (আমেরিকা), উগান্ডা (আফ্রিকা) ও থাইল্যান্ড (এশিয়া ও ওশেনিয়া)। তবে ভ্যানেসা বিশ্বসুন্দরী হয়ে যাওয়ায় আমেরিকা মহাদেশের সেরা নির্বাচিত হয় পানামা।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন মেগান ইয়াং, বার্নি ওয়ালশ, অ্যাঞ্জেলা চো, ফার্নান্দো আলেন্দে ও স্টেফানি দেল ভালে। বিচারক ও দর্শক প্রতিক্রিয়া নিচ্ছেন ফ্রাঙ্কি চেনা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/08/1544278162253.jpg

এ সম্পর্কিত আরও খবর