আইয়ুব বাচ্চুর স্মরণে আসিফের গান

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-25 01:19:19

বাংলাদেশের রক সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর সঙ্গে অনেক গান গেয়েছেন আসিফ আকবর। তাদের দ্বৈত অ্যালবামও বেরিয়েছে একসময়। সম্প্রতি আকস্মিকভাবে না ফেরার দেশে চলে গেছেন সবার প্রিয় এবি। তার স্মরণে নতুন একটি গান গাইলেন আসিফ। এর শিরোনাম ‘অ্যা ট্রিবিউট টু দ্য গ্রেট লিজেন্ড আইয়ুব বাচ্চু’।

গানটির কথা হলো, ‘এমন তো কথা ছিল না/তুমি চলে যাবে এভাবে/ছিড়ে ফেলে সব মায়ার বাঁধন’। এটি লিখেছেন আর সুর ও সঙ্গীতায়োজন করেছেন তরুণ মুন্সী। এ গানের ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

আসিফ বলেন, ‘বাচ্চু ভাই কিংবদন্তি ছিলেন, আছেন, থাকবেন। তিনি নিজের রেখে যাওয়া সৃষ্টিকর্মের মধ্যে বেঁচে থাকবেন সবসময়। তার প্রতি সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসা জানিয়ে এই গানটি করেছি। এর কথায় বাচ্চু ভাই ও এলআরবির গাওয়া বেশকিছু জনপ্রিয় গানের শিরোনাম ব্যবহার করা হয়েছে। এটা খুব আবেগ ও ভালোবাসার গান।’

আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা ও স্মরণের উদ্যোগটি নিয়েছেন ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ও সংগীতশিল্পী ধ্রুব গুহ। তিনি বলেন, ‘বাচ্চু ভাই গিটারের ছয় তারের সুরে এ দেশের অগণিত সঙ্গীতপিপাসুর হৃদয় কেড়েছিলেন। সহকর্মীদের ভালো কাজের প্রশংসা করার পাশাপাশি ব্যান্ডসঙ্গীতের উন্নয়নে তার ভূমিকা অপরিসীম। পাশাপাশি চলচ্চিত্র আর জিঙ্গেলেও নতুনত্ব এনেছিলেন তিনি। যত বড় মাপের শিল্পী ছিলেন, তার চেয়ে বড় মাপের মানুষ ছিলেন বাচ্চু ভাই। তার স্মরণে ডিএমএস পরিবারের গানটি সবাইকে শোনার আমন্ত্রণ রইলো।’

জানা গেছে, মঙ্গলবার (১৮ ডিসেম্বর) ধ্রুব মিউজিক স্টেশনের (ডিএমএস) ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে গানটির ভিডিও। পাশাপাশি এটি শোনা যাবে ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক ও বাংলালিংক ভাইবে।

এ সম্পর্কিত আরও খবর