রুনা লায়লাকে দিয়ে বাইফা’র আজীবন সম্মাননার সূচনা

বিবিধ, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-02-26 17:29:46

গত দুই বছর বেশ আড়ম্বরের সঙ্গেই আয়োজিত হয় বাংলাদেশ ইনস্টিটিউট অব ফিল্ম এন্ড আর্টস (বাইফা) অ্যাওয়ার্ড। তাতে পুরস্কার গ্রহণ করেন দেশসেরা শিল্পীরা। তবে প্রথমসারির তারকারা যেন আরও পরিশীলিত অ্যাওয়ার্ড শোতে নিজেদের উপস্থাপন করেন, এমন একটি সমালোচনাও এসেছিল। সেদিক বিবেচনা করে বাইফা’র তৃতীয় সিজনে হাজির হচ্ছে একেবারেই নবরূপে।

দেশের দু-একটি সম্মানজনক বেসরকারি অ্যাওয়ার্ড ছাড়া কোনটিতেই যথাযথ ভোটিং কিংবা জুরিবোর্ডের কার্যক্রম দেখা যায় না। তবে বাইফা এবার থেকে এসব বিষয় মেনেই পুরস্কারের জন্য যোগ্য শিল্পী নির্বাচন করছে।

Caption

আগামী ২ মার্চ বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে অনুষ্ঠিত হতে যাচ্ছে নতুন ধরা প্রেজেন্টস তৃতীয় বাইফা অ্যাওয়ার্ড। এই আসরের মাধ্যমেই প্রথমবারের মতো আজীবন সম্মাননা ক্যাটাগরী যুক্ত হয়েছে। আর সেই পুরস্কারের জন্য বেছে নেওয়া হয়েছে উপমহাদেশের কিংবদন্তি শিল্পী রুনা লায়লাকে।
এবার বাইফাতে পপুলার ও জুরি- দুই বিভাগে মোট ৪৫টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদাণ করা হবে। চলচ্চিত্র, টেলিভিশন নাটক, ওটিটি, গান, মিউজিক ভিডিও, নাচ এবং আবৃত্তিতে সেরা শিল্পীদের পুরস্কৃত করা হবে।

জুরি বোর্ড

পপুলার চয়েসের জন্য আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ভোট করা যাবে বাইফা.কমের ওয়েবসাইটে। বাইফা’র আয়োজক সূত্রে জানা যায়, এরইমধ্যে তিন লক্ষ্যাধিক ভোট এসেছে। আর জুরি বোর্ডের গুরুদায়িত্ব পালন করছেন প্রখ্যাত চিত্রনায়িকা রোজিনা, সংগীতশিল্পী খুরশিদ আলম, ফেরদৌস আরা, অভিনয়শিল্পী আজিজুল হাকিম, তানভীন সুইটি, চিত্রনাট্যকার ও নির্মাতা জিনাত হাকিম এবং নৃত্যশিল্পী দীপা খন্দকার।

থাকছে জনপ্রিয় তারকাদের নাচ ও গানের পরিবেশনা

পুরস্কার প্রদানের পাশাপাশি আয়োজনটিকে জমকালো করার জন্য থাকছে জনপ্রিয় তারকাদের নাচ ও গানের পরিবেশনা। পারফর্ম করবেন তানজিন তিশা, তমা মির্জা, হৃদি শেখ, দীঘি, জেফার রহমান, ইমন চৌধুরী, আলেয়া বেগম ও শিবলু। মূল অনুষ্ঠান উপস্থাপনা করবেন অভিনেতা আবদুন নূর সজল এবং অভিনেত্রী-উপস্থাপক মাসুমা রহমান নাবিলা। রেড কার্পেট উপস্থাপনা করবেন বারিষা হক ও ইমতু রাতিশ।

 

এ সম্পর্কিত আরও খবর