সংরক্ষিত আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন জ্যোতিকা জ্যোতি

সিনেমা, বিনোদন

উপজেলা করেসপন্ডেন্ট,  গৌরীপুর, ময়মনসিংহ | 2023-08-31 18:09:43

একাদশ  জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোয়নয়পত্র সংগ্রহ করেছেন চলচ্চিত্র অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি।

মঙ্গলবার (১৫ জানুযারি) রসন্ধ্যায় তিনি আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

বুধবার (১৬ জানুয়ারি) বিকালে মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে জ্যোতিকা জ্যোতি বার্তা২৪.কমকে বলেন, পরিবার, এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ, বিশেষ করে তরুণ প্রজন্ম চায় আমি রাজনীতিতে আসি। তাছাড়া আমিও মনে করি, আমার নির্বাচনী এলাকায় একজন উপযুক্ত ও যোগ্য নারী নেতৃত্বের অভাব রয়েছে। তাই আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। আগামীকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেবো।

এর আগে ২০১৬ সালের ২ মে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য ডা. ক্যাপ্টেন (অব) মজিবুর রহমান ফকিরের মৃত্যুর পর শূন্য আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন  জ্যোতিকা জ্যোতি। এরপর একাদশ সংসদ নির্বাচনেও ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন আওয়ামী লীগের মনোনয়ন চেয়েও বঞ্চিত হন ।

এদিকে মনোনয়ন বঞ্চিত হয়েও তারকা অভিনেত্রী জ্যোতি সাংস্কৃতিক অঙ্গণের তারকাদের সঙ্গে সারাদেশে আওয়ামী লীগ প্রার্থীদের নৌকা প্রতীকের প্রচারণায় নামেন। পাশাপাশি নিজ এলাকা গৌরীপুরে নৌকার বিজয় নিশ্চিত করতে দিনরাত পরিশ্রম করেন। নির্বাচনের প্রচারণায় উঠান বৈঠক, পথসভা ও তারকাদের নিয়ে গণসংযোগ করে বেশ সাড়া জাগিয়েছেন এই অভিনেত্রী।

জ্যোতিকা জ্যোতি বার্তা২৪.কমকে বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। তাই আওয়ামী লীগের হয়ে জনগণের কল্যাণে কাজ করতে চাই। যদিও অনেক আগেই এলাকার মানুষের কল্যাণে নিজেকে সম্পৃক্ত করেছি। তবে সংসদ সদস্য হতে পারলে আমার কাজের পরিধিটা এলাকার বাইরেও ছড়িয়ে পড়বে। তবে মনোনয়নের বিষয়ে জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত।

জ্যোতিকা জ্যোতির জন্মস্থান ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নে। পড়াশুনা করেছেন ইংরেজি সাহিত্যে। ছোট ও বড়পর্দায় অভিনয়ের পাশাপাশি অভিনেত্রী জ্যোতি দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগের বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি  থেকে শুরু করে সামাজিক অনুষ্ঠানেও নিয়মিত উপস্থিত থাকেন। সম্প্রতি এই অভিনেত্রী ঢাকাই চলচ্চিত্রের নতুন একটি ছবির শূটিং নিয়ে ব্যস্ত আছেন। তবে ছবির নাম ও গল্পের বিষয়ে এখনি তিনি কিছু বলতে চাননা।

অপরদিকে জ্যোতি অভিনীত ‘রাজলক্ষ্মী’ নামের একটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর