আতিফ আসলামের কনসার্ট নিয়ে ক্ষুব্ধ মাশা, হচ্ছে বিতর্ক

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-22 18:59:36

পাকিস্তানের জনপ্রিয় সঙ্গীতশিল্পী আতিফ আসলাম। অনন্য কণ্ঠর মাধ্যমে কোটি কোটি ভক্তদের মনে জায়গা করেছেন তিনি। সম্প্রতি ঢাকায় গাইতে এসেছিলেন এই তারকা। গত শুক্রবার (১৯ এপ্রিল) তার কনসার্টে উপচে পড়া ভিড় হয়। বাঙালি তরুণ-তরুণী প্রিয় গায়ককে এক ঝলক দেখার জন্য জড়ো হয় অসহনীয় তাপমাত্রার মধ্যেও। রাজধানীর বসুন্ধরা ক্রিকেট গ্রাউন্ডে ১৯ এপ্রিল তার কনসার্ট আয়োজন করা হয়েছিল।

আতিফের পাশাপাশি এই আয়োজনে গান গাওয়ার আমন্ত্রণ পেয়েছিলেন ‘ট্যাকা, ও পাখি’ এবং ‘ঘুমাইলা ঘুমাইলারে বন্ধু’খ্যাত মাশা ইসলাম। কিন্তু গান পরিবেশন করতে পারেননি তিনি। এই ব্যাপারে কনসার্ট থেকে ফিরেই ক্ষুব্ধ হয়ে ফেসবুকে একটি পোস্ট করেন এই শিল্পী।

(বাঁমে) ঢাকার মঞ্চে আতিফ আসলাম /  ছবি : ফেসবুক

তিনি লেখেন, ‘সংগঠকদের আশ্চর্যজনক অব্যবস্থাপনার কারণে আমার ২০ মিনিটের পারফরম্যান্স স্লটটি বাতিল করা হয়েছে। কারণ স্পষ্টত, একজন বিদেশী শিল্পীর জন্য স্থানীয় শিল্পীকে বাতিল করা কোনো অপরাধ নয়। এভাবেই আমরা বিশ্বের কাছে নিজেদেরই মর্যাদাকে কমিয়ে দেই। ভাল কাজ করেছেন লেটস ভাইব! আপনাদের এই ক্রমাগত অপমান, শেষ না হওয়া ঝামেলা এবং প্রশ্নবোধক আচরণের জন্য। আমাদের সকলকেই একদিন আমাদের কৃতকর্মের মাশুল দিতে হবে।’

এছাড়াও দর্শকদের কাছে দু:খিত হওয়ার কথা জানান তিনি। তাদের জন্য চমৎকার একটি উপস্থাপনা প্রস্তুত করেও পরিবেশন করতে না পারায় তার মন খারাপ স্পষ্ট বোঝা যাচ্ছিল।

ভক্তদের অনেকে মাশাকে সমর্থন করছে। এরকম অব্যবস্থাপনকদের সঙ্গে আবার কাজ না করার উপদেশ দিয়েছে অনেকে। আবার কেউ কেউ বলছে, কাদের শোতে হ্যা বা না বলবেন তা এই ঘটনার মাধ্যমেই মাশার শিখে নেওয়া উচিত।

মাশা ইসলাম /  ছবি : ফেসবুক

তবে নেটিজেনদের এক পক্ষ মাশার বিরুদ্ধে কথা বলছেন। তাদের ভাষ্যমতে, সানির সঙ্গে মাশার পারফর্ম করার কথা ছিল। তবে মাশা নিজেই সময়মতো উপস্থিত হতে পারেননি। তিনি জ্যামে আটকা থাকার দরুন তার জন্য নির্ধারিত সময় স্টেজ খালি ছিল। সানিকে কনসার্টে এও বলতে শোনা যায়, তার সহশিল্পী এখনো এসে পৌঁছাতে পারেননি। সেই কারণে একটি অতিরিক্ত গানও উপস্থাপন করেন তিনি। এ কারণে মাশার রাগ করা নিরর্থক।

কারণ, আতিফ আসলাম তখনই সময় পেয়েছেন যখন তার জন্য বরাদ্দ করা ছিল। এছাড়াও অনেকের মতে, বিদেশী শিল্পী আসলে সেই মূল আকর্ষণ থাকবেন সেটিই স্বাভাবিক। এমন অনুষ্ঠানে স্থানীয় শিল্পী হিসেবে তারই গান পরিবেশন করতে আসার সিদ্ধান্ত বোকামি হয়েছে।

(বাঁমে) ঢাকার মঞ্চে আতিফ আসলাম /  ছবি : ফেসবুক

যদিও এই বিতর্ক নিয়ে এখনো মুখ খোলেননি কনসার্ট কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর