এনটিআর-এর ১০১ তম জন্মবার্ষিকীতে পরিবারের শ্রদ্ধাজ্ঞাপন

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-28 21:15:46

দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা জুনিয়র এনটিআরের ঠাকুরদা (দাদা)-ও ছিলেন একজন গণ্যমান্য ব্যক্তিত্ব। প্রখ্যাত নন্দামুরি তারাকা রামা রাও ছিলেন বিখ্যাত অভিনেতা এবং ভারতের অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। ২৮ মে বিখ্যাত এই অভিনেতার জন্মতিথি। চলতি বছর জন্মদিবস তার ১০১ তম বছর পূর্ণ হলো। তার পরিবার প্রয়াত এই অভিনেতার জন্মদিন উপলক্ষে তার মত্যুস্তম্ভ পরিদর্শন করতে যায়।

মঙ্গলবার (২৮ মে) সকালে অভিনেতা জুনিয়র এনটিআরকে দেখা যায়, পিতামহের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে। সেখানে দু’হাত জড়ো করে প্রণাম করেন তিনি।  সেখানে ভাই নন্দামুরি কল্যাণরামও এবং বাবা নন্দামুরি বালাকৃষ্ণের সাথে উপস্থিত হয়েছিলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবি এবং ভিডিও ছড়িয়ে যাচ্ছে।

প্রয়াত অভিনেতার ছেলে বালাকৃষ্ণও একজন সনামধন্য অভিনেতা এবং রাজনীতিবিদ। এনটিআর ঘাটে তিনি ছেলেদের সঙ্গে গিয়ে বাবার জন্মদিন পালন করেন।

নন্দামুরি তারাকা রামা রাও মূলত এনটিআর নামেই পরিচিত। তিনি ছিলেন একাধারে প্রযোজক, পরিচালক ও সম্পাদক। তবে অভিনেতা এবং রাজনীতিবিদ হিসেবে তার সুখ্যাতি বেশি। এনটিআর ৭ বছর অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি পরিচালক হিসেবে ৩ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

১৯৫৪ সালে থোডু ডোঙ্গালু, ১৯৬০ সালে সীতারাম কল্যাণম এবং ১৯৭০ সালে ভারকাটনম সিনেমা তৈরি করে সম্মান এবং পুরষ্কার পান এনটিআর। এই সিনেমাগুলো ভারতে শ্রেষ্ঠ সিনেমার সম্মান পায়। এছাড়া ১৯৫৪ সালে রাজুপেড়া এবং ১৯৬৩ সালে লব-কুশের মতো আলোচিত সিনেমায় অভিনয় করেন তিনি। সেখানে দুর্দান্ত অভিনয়ের জন্য রাষ্ট্রপতি পুরষ্কারও অর্জন করেন এনটিআর।      

তথ্যসূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

এ সম্পর্কিত আরও খবর