ঈদে শিবলী-নিপার কণ্ঠে গান!

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-14 17:15:19

নৃত্যশিল্পী শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের পুরোধা ব্যক্তিত্ব। আজীবন নাচ নিয়েই সাধনা করে গেছেন। তবে এবার এই জনপ্রিয় জুটির কণ্ঠে শোনা যাবে গান। ঈদের বিশেষ অনুষ্ঠানের জন্য গান কণ্ঠে তুলে নিয়েছেন এই তারকা জুটি। ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে ঈদের ৩য় দিন সকাল ১১টায় প্রচারিত হবে ভিন্নধর্মী অনুষ্ঠান ‘বৃত্তের বাইরে’। বিভিন্ন পেশায় প্রতিষ্ঠিত দেশের স্বনামধন্য ব্যক্তিদের নিয়ে এ অনুষ্ঠান। অনুষ্ঠানটিতে তারা নিজ পেশার বাইরে তাদের পছন্দের বিষয়টি পরিবেশন করেছেন। সেই অনুষ্ঠানের জন্যই গানকে বেছে নিয়েছেন শিবলী-নীপা।

‘বৃত্তের বাইরে’ উপস্থাপনা করেছেন সাবেক নারী ফুটবল দলের কোচ ডালিয়া আক্তার, বর্তমানে তিনি পুরুষ হ্যান্ডবলের কোচ। পুলিশের ডিআইজি মোঃ আসাদুজ্জামান পরিবেশন করেছেন আধুনিক গান। গাইনি ডাক্তার প্রমা জেড মজুমদার বাঁশি বাজিয়েছেন। শুটার তাসমায়াতি এমা অনুষ্ঠানটিতে নৃত্য পরিবেশন করেছেন।

মিউজিক ভিডিওতে শিবলী-নীপা

এছাড়া ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে শিশু-কিশোরদের নিয়ে অনুষ্ঠান ‘ঈদ আনন্দ’। শিশু-কিশোররা ঈদের সময় আনন্দে ভাসতে চাই, প্রজাপতির মতো উড়তে চাই- এ থিমে অনুষ্ঠানটি নির্মাণ করা হয়েছে। নাচ, গান, জাদু, অ্যাক্রোবেটিক, দর্শকদের অংশগ্রহণ গেমস শো নিয়ে সাজানো হয়েছে এ অনুষ্ঠান। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছে অর্ণি ও বৃন্ত। ইয়াসমিন আক্তার ও মাহেদুর রহমানের প্রযোজনায় এটি প্রচারিত হবে ঈদের দিন সকাল ১১ টা ১৫ মিানিটে।

বিটিভির ঈদের শিশুতোষ অনুষ্ঠান

শিশু-কিশোরদের অংশগ্রহণে আরেকটি অনুষ্ঠান প্রচারিত হবে ‘গমনপথ’ শিরোনামে। আরেকটি অনুষ্ঠান। নূরুদ্দিন জাহাঙ্গীরের গল্প ভাবনায় এটি রচনা করেছেন শাহীন সরকার। অনুষ্ঠানটি প্রচারিত হবে ঈদের ২য় দিন সকাল ৮টা ২০ মিনিটে। নাটিকার মাধ্যমে অনুষ্ঠানটি ফুটিয়ে তোলা হয়েছে। যেখানে দেখা যাবেÑ আরিফ ও নেহাল দুই বন্ধুর বাসা পাশাপাশি। বারান্দায় দাঁড়িয়ে তারা তাদের জীবনের নানান সংকট ও সমস্যা নিয়ে কথা বলে। মা-বাবার কাছ থেকে তারা আরো একটু বেশি সময় প্রত্যাশা করে। এছাড়াও স্কুল, প্রাইভেট, পড়াশোনার নির্দিষ্ট বলয়ে তারা হতাশ হয়ে পড়ে। বেঁচে থাকার অনুপ্রেরণা হারিয়ে ফেলে। একদিন দুই বন্ধু মিলে ঘর থেকে বের হয় অজানার উদ্দেশ্যে। তখন একের পর এক ঘটনায় অনুষ্ঠানটি এগিয়ে যায়।

এ সম্পর্কিত আরও খবর