চলচ্চিত্রের সুদিন ফিরে আসুক-এটাই প্রত্যাশা

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বিনোদন, বার্তা২৪.কম | 2023-08-24 16:44:13

নতুন নেতৃত্ব গঠনের উদ্দেশ্যে বিএফডিসিতে চলছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন। সকাল থেকেই উৎসব আর উদ্দীপনার মধ্যে দিয়ে শুরু হয়েছে ভোট গ্রহণ। ভোট গ্রহণ চলে বিকাল ৫টা পর্যন্ত।

সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও দুপুর গড়ার সাথে সাথে এফডিসি হয়ে উঠে জমজমাট। এফডিসির প্রাঙ্গনে দেখা মিলে অনেক তারকা ও পরিচালকদের। পরিচালকরা ভোটারদের আমন্ত্রণ জানিয়ে পৌঁছে দিচ্ছেন ভোটকেন্দ্রে।

নতুন-পুরাতনদের আগমনে আড্ডাটাও বেশ জমে উঠেছে। অনেকে ভোট দিয়ে তাদের পুরানো বন্ধুদের সাথে আলাপচারিতায় মেতে উঠেছেন। সকলের আগমনে এফডিসিতে এমন মিলনমেলা বছরে একবারই আসে।

এবারের নির্বাচন নিয়ে বিভিন্ন পরিচালকদের সাথে কথা হয় বার্তা ২৪.কমের।

নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকী বলেন, নির্বাচনে যারাই জয়লাভ করুক না কেন তারা যেন সকল পরিচালকদের সাথে সমতা বজায় রেখে কাজ করে। পাশাপাশি ফিল্মে মেম্বার হওয়ার ক্ষেত্রে যে বাধাগুলো আছে তা যেন বন্ধ করা হয়। তাহলেই প্রতিষ্ঠানের উন্নয়ন সম্ভব।

চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ার বলেন, চলচ্চিত্র নির্বাচন পরিচালক সমিতির নির্বাচন নিয়ে অনেক আনন্দ বোধ করছি। একটা সময় ছিলো যখন এই অঙ্গনটা ঠিক আজকের মতই উৎসবমুখর ছিলো। কিন্তু এখন মাঝে মাঝে আসলে দেখা যায় এফডিসি আর আগের মত নেই । তাই আজকের নির্বাচনের মধ্যে দিয়ে যেই আসুক তাদের কাছে আমার প্রত্যাশা থাকবে চলচ্চিত্রকে সমুন্ন্ত রেখে বাংলাদেশের সংস্কৃতিকে সমৃদ্ধ করা। তাহলেই এই চলচ্চিত্র অঙ্গন এগিয়ে যাবে।

অভিনেতা আলমগীর বার্তা ২৪.কমকে বলেন, অন্যান্য বছরের তুলনায় এ বছরের নির্বাচন বেশ জমজমাট, দেখেই ভালো লাগছে। উৎসবমুখর এই নির্বাচনে নতুন কমিটির কাছে প্রত্যাশা থাকবে চলচ্চিত্রে সুদিন ফিরে আসুক, চলচ্চিত্রের গতি ফিরে আসুক।

এদিকে ভোটগ্রহণ নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের সাথে কথা বলে জানা যায়, সুন্দর ও সুষ্ঠু ভাবে নির্বাচন হচ্ছে। ভোটাররা আসছে ভোট দিয়ে চলে যাচ্ছে। নির্বাচনের ফলাফল সর্ম্পকে জানতে চাইলে তিনি বলেন, রাত ২টা নাগাদ ফলাফল ঘোষণা করা হতে পারে।

২৩তম পরিচালক সমিতির নির্বাচনে দুটি প্যানেল দাঁড়িয়েছে। এক প্যানেলে বাদল-খোকন আর অন্য প্যানেলে আছেন বাদল খন্দকার- বজলুর রাশেদ। প্রতিটি প্যানেলে রয়েছেন ১৯জন করে প্রার্থী। স্বতন্ত্র প্রার্থী পদে আছেন ৫জন। আর মোট ভোটার ৩৬১জন।

এ সম্পর্কিত আরও খবর