আবারও নির্বাচিত হলেন গুলজার ও খোকন

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 18:33:14

বহুল প্রতিক্ষার অবসান ঘটিয়ে ঘোষণা করা হলো বাংলাদেশ পরিচালক সমিতি নির্বাচনের ফলাফল। টানা দ্বিতীয়বার নির্বাচিত হলেন মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকন। ৩১৯টি ভোটের মধ্যে ১৮৩টি ভোট পেয়ে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন গুলজার। আর ১৫৭ ভোট পেয়ে মহাসচিব পদে নির্বাচিত হয়েছেন বদিউল আলম খোকন।

শনিবার (২৬ জানুয়ারি) সকাল ৭টা ৪৫ মিনিটে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আবদুল লতিফ বাচ্চু।

এছাড়া ১৬১ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মনতাজুর রহমান আকবর, ১৪৫ভোটে উপ-মহাসচিব হয়েছেন শাহীন সুমন, কোষাধ্যক্ষ পদে মো. সালাহউদ্দিন, সাংগঠনিক সচিব কবিরুল ইসলাম রানা, আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব মোস্তাফিজুর রহমান মানিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব শাহীন কবির টুটুল, প্রচার-প্রকাশনা ও দফতর সচিব মো. আনোয়ার সিরাজী ২০১৯-২০ মেয়াদে নির্বাচিত হয়েছেন।

নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন, ছটকু আহমেদ, সাঈদুর রহমান সাঈদ, আবুল খায়ের বুলবুল, সোহানুর রহমান সোহান, নূর মোহাম্মদ মনি, কমল সরকার, মোস্তাফিজুর রহমান বাবু, এম.এ আউয়াল, আহমেদ ইলিয়াস ভূইয়া।

১৯টি পদের মধ্যে ১৪টিতে জয় পেয়েছেন গুলজার-খোকনের প্যানেল। বাকি পাঁচটিতে বিজয়ী হয়েছে বাদল-বজলুর প্যানেলের সদস্যরা। ৩৬২ জন ভোটারের মধ্যে মোট ভোট দেয় ৩১৯ জন।

এর আগে শুক্রবার (২৫ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসির) পরিচালক সমিতি কার্যালয়ে সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওইদিন সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৫টায়। ভোট গ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার আবদুল লতিফ বাচ্চুর ও সহ-কারি কমিশনার শফিকুর রহমান এবং ডি এইচ নিশানের নেতৃত্বে ভোট গণনা শুরু হয়।

২০১৯-২০ মেয়াদে পরিচালক সমিতির ২৩তম নির্বাচনে মোট দুটি প্যানেল গঠন করা হয়। একটিতে ছিলেন গুলজার-খোকন আর অন্য প্যানেলে ছিলেন বাদল খন্দকার-বজলুর রাশেদ। প্রতিটি প্যানেলে ছিল ১৯ জন করে প্রার্থী। মোট ভোটার ছিলো ৩৬১ জন।

এ সম্পর্কিত আরও খবর