তিন দিনেই ‘কল্কি’র আয় ৩৭০ কোটি, কোন তারকা নিলেন কত?

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-30 16:23:25

মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড গড়ছে চলতি বছরের বহুল প্রতীক্ষিত ভারতীয় ছবি ‘কল্কি ২৮৯৮ এডি’। মুক্তির দিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়ার পর মাত্র তিন দিইেন ৩৭০ কোটি ঘরে তুলেছে ছবিটি।

বলিউড মুভি রিভিউজ বলছে, মুক্তির প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে ‘কল্কি’র আয় যেখানে ১১৫ কোটি রুপি ছিল, দ্বিতীয় দিনে ৬৫ কোটি আর তৃতীয় দিনেব ৬৮ কোটি রুপি। সব মিলিয়ে এখন পর্যন্ত প্রায় ২৫০ কোটি ঘরে তুললো ‘কল্কি’। ফলে চলতি বছর যে এই ছবিই প্রথম ব্লকবাস্টার হিট হওয়ার পথে হাঁটছে সেটা নির্দ্বিধায় বলা যায়।

এছাড়াও বিশ্বব্যাপী আয়ের দিক থেকেও অনেকটা এগিয়ে নাগ অশ্বিন পরিচালিত ছবিটি। মুক্তির দিনেও বিশ্বব্যাপী ছবিটির আয় ছিল ১৮০ কোটি রুপি। দ্বিতীয় ও তৃতীয় দিনে যথাক্রমে সেই আয় দাঁড়ায় ৯০ ও ১০০ কোটি।

নাগ অশ্বিন পরিচালিত প্রায় ৬০০ কোটি বাজেটের এই ব্যয়বহুল ছবিটিকে শুধু দর্শক নয়, চলচ্চিত্র সমালোচকরাও বলছেন ‘মাস্টারপিস’।

‘কল্কি’ ছবিতে প্রভাস, অমিতাভ বচ্চন ও  দীপিকা পাডুকোন

কিন্তু জানেন কি ‘কল্কি’ ছবিতে অভিনয় করার জন্য কত পারিশ্রমিক নিয়েছেন প্রভাস, দীপিকা পাডুকোন, অমিতাভ বচ্চন ও কমল হাসানরা?

জানা গেছে, এই ছবিতে ‘ভৈরব’ চরিত্রে অভিনয় করে ৮০ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন প্রভাস! ছবিতে দীপিকা অভিনয় করেছেন এক অন্তঃসত্ত্বা মহিলার চরিত্রে, যার গর্ভে জন্মে নেবে বিষ্ণুর দশম অবতার ‘কল্কি’। এই অবতারই অবসান ঘটাবে কলিযুগের। এই চরিত্রের জন্য ২০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন অভিনেত্রী। এটাই দীপিকার প্রথম তেলুগু ছবি।

অমিতাভ বচ্চন এই ছবিতে অভিনয় করেছেন অশ্বথামার চরিত্রে। যিনি ২০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন। এছাড়া কমল হাসানও প্রধান খল চরিত্র সুপ্রিম ইয়াসকিনের চরিত্রে অভিনয়ের জন্য ২০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন। দিশা পাটানি নিয়েছে ২ কোটি রুপি।

‘কল্কি’র পোস্টার

‘কল্কি’তে মহাভারতের যোগ আছে। তার উপর ভিত্তি করেই ভবিষ্যতের গল্প সাজিয়েছেন পরিচালক নাগ অশ্বিন। এই ছবির সুবাদেই দীর্ঘ ৩৮ বছর পর অমিতাভ বচ্চনের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন কমল হাসান। এছাড়াও ছবিতে রয়েছেন দক্ষিণী অভিনেতা ব্রহ্মানন্দম, পশুপতি, শোভনা। ভৈরবের ছায়াসঙ্গী বুজ্জির জন্য কণ্ঠ দিয়েছেন দক্ষিণ ভারতের জনপ্রিয় নায়িকা কীর্তি সুরেশ। আর ছবিতে বাঙালির পাওনা কমান্ডার মানসের চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায়।

এ সম্পর্কিত আরও খবর