এবার চেন্নাইয়ে ১১ নির্মাতার ‘ইতি, তোমারই ঢাকা’

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 11:32:18

এবার ভারতের চেন্নাইয়ে স্বাধীন চলচ্চিত্র উৎসব প্রতিযোগিতায় লড়বে বাংলাদেশের ১১ নির্মাতার আলোচিত অমনিবাস চলচ্চিত্র ‘ইতি, তোমারই ঢাকা’। ভারতের স্বাধীন চলচ্চিত্র উৎসব ‘ইন্ডিপেনডেন্ট ফিল্ম ফেস্টিভ্যাল অব চেন্নাই’র নবম আসরে দেখানো হবে বাংলাদেশের নির্মিত স্বল্পদৈর্ঘ্য এ ছবিটি। ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া চলচ্চিত্র উৎসবটি শেষ হবে ১০ ফেব্রুয়ারি।

‘ইতি, তোমারই ঢাকা’ সম্প্রতি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘শ্রেষ্ঠ মৌলিক চিত্রনাট্য’ হিসেবে পুরস্কার পায়। এর আগে ২০১৮ সালের অক্টোবর মাসে এশিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব ‘বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’এ ওয়ার্ল্ড প্রিমিয়াম হয় বাংলাদেশের এই প্রথম অমনিবাস ছবিটি।

এছাড়া ২০১৮ সালের ডিসেম্বর মাসে ইন্দোনেশিয়ায় জগজা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, ভারতের মুম্বাই থার্ড আই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও আওরঙ্গবাদ চলচ্চিত্র উৎসবে দেখানো হয় ‘ইতি, তোমারই ঢাকা’। ছবিটি দেশ-বিদেশে ব্যাপক সাড়া পাচ্ছে।

ঢাকায় নিম্নবিত্ত মানুষের জীবন-যাপন ও তাদের সংগ্রাম এবং বেঁচে থাকার যুদ্ধই এই ছবির পটভূমি।

‘ইতি, তোমারই ঢাকা’ ছবিটির নির্মাতারা হলেন, গোলাম কিবরিয়া ফারুকী, রাহাত রহমান, রবিউল আলম রবি, সৈয়দ সালেহ আহমেদ সোবহান, মাহমুদুল ইসলাম, মীর মোকারম হোসেন, সৈয়দ আহমেদ শাওকী, তানিম নূর, তানভীর, নুহাশ হুমায়ূন ও কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়।

এ সম্পর্কিত আরও খবর