ফেরদৌসের দুঃসময়ে স্বস্তির খবর!

ঢালিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-09-07 14:16:52

দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়ক ছিলেন ফেরদৌস আহমেদ। ছাত্রজীবন শেষ করে অভিনয়কে ধ্যান জ্ঞান করে নিলেও অতি সম্প্রতি রাজনীতিতে আগ্রহ দেখান। তার জনপ্রিয়তার ওপর ভরসা করে আওয়ামীলীগ তাকে মনোনীত করে ঢাকা থেকে সংসদ সদস্য নির্বাচনের জন্য।

মাত্র কয়েক মাসের ব্যবধানে ফেরদৌস হয়ে ওঠেন অভিনেতা থেকে জননেতা। কিন্তু তার এই নতুন অধ্যায় একেবারেই সুখকর হলো না। দেশের রাজনৈতিক পট পরিবর্তনের হাওয়া ফেরদৌসের ক্যারিয়ারই কেবল নয়, ব্যক্তিজীবনেও ফেলেছে দারুণ প্রভাব। এখন তিনি রয়েছেন গা ঢাকা দিয়ে।

শেখ হাসিনা সরকারের এমপি হওয়ার সুবাদেই তিনি তোপের মুখে পড়েন জনসাধারনের। এরপর ‘আলো আসবেই’ নামের গোপন হোয়াটস অ্যাপ গ্রুপের স্ক্রিনশট প্রকাশের পর ফেরদৌসের ওপর জনরোষের মাত্রা বেড়েছে আরও কয়েক গুণ। কারণ এই গ্রুপের অ্যাডমিন ছিলেন তিনি। তার নেতৃত্বে ছাত্র আন্দোলনের সময় একদল শিল্পী সরকারের পক্ষে নানা পরিকল্পনা ও কর্মসূচী হাতে নেয়।

ফেরদৌস আহমেদ । ছবি: আজাদ আবুল কালাম

এমন পরিস্থিতিতে ফেরদৌসের নাম উঠে এলো ভিন্ন কারণে! এই অভিনেতার শেষটা খারাপ হলেও তিনি যে দারুণ কিছু সিনেমা উপহার দিয়েছেন সে কথা আবারও মনে করিয়ে দিলো।

নব্বই দশকের অন্যতম হিট ছবি ‘হঠাৎ বৃষ্টি’। যে ছবির মাধ্যমে রাতারাতি তারকা বনে যান ফেরদৌস। সেই সিনেমায় অনুপ্রাণিত হয়ে এবার নির্মিত হলো নাটক ‘হঠাৎ ভালোবাসা’। ইমরাউল রাফাতের নির্মাণে এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সময়ের ব্যস্ততম দুই অভিনয় শিল্পী ফারহান আহমেদ জোভান এবং তানজিম সাইরা তটিনী।

ইমরাউল রাফাত জানান, সফট রোম্যান্টিক ধাঁচের নাটক এটি। বললেন, ‘‘অনেক গল্পে কাজ করা হয়। কিন্তু এই গল্পটি আমার একটু বেশি প্রিয়। একটি থাই মুভি এবং ‘হঠাৎ বৃষ্টি’ থেকে কিছুটা অনুপ্রাণিত হয়ে ‘হঠাৎ ভালোবাসা’ নির্মাণ করেছি। যারা কাজটি দেখেছেন অন্যরকম ফিল পেয়েছেন বলে জানিয়েছেন।’’

‘হঠাৎ বৃষ্টি’ সিনেমা ও ‘হঠাৎ ভালোবাসা’ নাটকের পোস্টার

পরিচালক আরও বলেন, ‘শুটিং করেছিলাম কয়েকমাস আগে। জুলাইতে মুক্তির কথা থাকলেও দেশের রাজনৈতিক পরিস্থিতি অস্থিরতা বিরাজ করায় পেছানো হয়। এখন ধীরে ধীরে সবকিছু স্বাভাবিক হচ্ছে। এ কারণে নাটকটি দ্রুতই মুক্তি দেয়া হয়েছেচ্ছ।’

গত ৫ সেপ্টেম্বর কেএস এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে নাটকটি। নব্বই দশকে প্রেম হতো কাজিন, সহপাঠী বা পাশের বাড়ির কারও সঙ্গে। যুগের পরিবর্তনে প্রেমও অনেকটা পাল্টেছে। এখনকার অধিকাংশ প্রেম হয় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। নির্মাতা সেই আগের প্রেমটিকে মডার্ন প্যাটার্নে তুলে ধরেছেন ‘হঠাৎ ভালোবাসা’ নাটকে।

‘হঠাৎ ভালোবাসা’ নাটকে তটিনী ও জোভান

এ সম্পর্কিত আরও খবর