অভিনয়ে ফিরলেন অপু হাসান

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-04 18:48:02

একসময় নাটকের নিয়মিত অভিনয়শিল্পী ছিলেন রোস্তম আল অপু। শোবিজ অঙ্গনে যার পরিচিতি অপু হাসান নামে। মাঝে অন্য পেশার ব্যস্ততায় অভিনয় থেকে দূরে থাকলেও আবার ফিরেছেন তিনি।

অপু হাসান বলেন, ‘অভিনয় আমার খুব প্রিয় জায়গা। অনেক নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেছি। কিন্তু মাঝে নিজের স্থাপত্য পেশায় ব্যস্ততা বেড়ে যাওয়ায় অভিনয় কমিয়ে দিয়েছিলাম। এখন নিজের গড়া আর্কিটেকচার ফার্ম গুছিয়ে নিয়েছি। তাই আবার নতুন করে কাজে ফিরলাম।’

তিনি জানান, কয়েকদিন আগে বিটিভির একটি একক নাটকে অভিনয় করেছেন। নাটকটির নাম ‘দৃষ্টিকোন’। শফিকুর রহমান শান্তনু রচনায় নাটকটি প্রযোজনা করেছেন মনিরুল হাসান। আগামীকাল শনিবার রাত ৯টায় প্রচারিত হবে সেই নাটকটি। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী সালহা খানম নাদিয়া ও তার স্বামী অভিনেতা সালমান আরাফাত।

‘দৃষ্টিকোন’ নাটিকের দৃশ্যে সালহা খানম নাদিয়া ও অপু হাসান

নতুন নাটকটি নিয়ে অপু বলেন, ‘বিটিভির নাটকের গল্পগুলো বিষয়ভিত্তিক হয়ে থাকে। এটাও সে রকম গল্প। নাটকটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। এখন থেকে নিয়মিত অভিনয়ের পরিকল্পনা রয়েছে।’

অপু হাসান জানান, তিনি পেশায় স্থপতি আর অভিনয় তার নেশা। ছাত্রজীবনেই অভিনয়ের সঙ্গে যুক্ত হন। কাজ করেছেন বেশকিছু বিজ্ঞাপন, নাটক ও চলচ্চিত্রে। তার অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘পাখিওয়ালা’, ‘স্বপ্ন পরবাসী’, ‘আই লাভ ইউ মি-টু’, ‘রৌদ্র দিনের জোৎস্না’, ‘ফিরে আসবে’, ‘নিশীথে’, ‘অমঙ্গল’, ‘৪২ মিনিট, ‘গিয়াসউদ্দিন’, ‘আলো আমার আলো’, ‘অ-এর গল্প’, ‘পয়মন্ত’, ‘খেলোয়াড়’, ‘কুসুমকথা’।

এছাড়া তিনি ইফতেখার চৌধুরীর ‘খোঁজ: দা সার্চ’, ‘দেহরক্ষী’, সোহানুর রহমান হোসানের ‘দ্য স্পিড’, আকতারউজজামানের ‘সূচনা রেখার দিকে’ চলচ্চিত্রে অভিনয় করেছেন।

এ সম্পর্কিত আরও খবর