বাংলাদেশের ‘রকতারকা’ পরমব্রত

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-27 14:55:58

বাংলাদেশের একজন রকতারকার ভূমিকায় অভিনয় করছেন পরমব্রত চট্টোপাধ্যায়। শবনম ফেরদৌসীর পরিচালনায় ‘আজব কারখানা’ ছবিতে এভাবে হাজির হবেন ভারতের জনপ্রিয় এই অভিনেতা। তার বিপরীতে থাকছেন মডেল সাদিয়া শাবনাজ ইমি ও দোয়েল।

বাংলাদেশের ঐতিহ্যবাহী লোকগান ও একজন রকতারকার সংযোগের গল্পে তৈরি হচ্ছে ‘আজব কারখানা’। ২০১৬-২০১৭ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত ছবিটি শুটিং শুরু হয়েছে গত ১৫ মার্চ। ময়মনসিংহের কেন্দুয়া, কুষ্টিয়া ও ঢাকার বিভিন্ন লোকেশনে কাজ হবে। এতে দেশের প্রত্যন্ত অঞ্চলের লোকসংগীত শিল্পীরা নিজদের চরিত্রে অভিনয় করছেন।

দোয়েল ও সাদিয়া শাবনাজ ইমি

‘আজব কারখানা’ নিজের দেখা একটি অভিজ্ঞতা হিসেবে উল্লেখ করলেন নির্মাতা শবনম ফেরদৌসী। তার কথায়, “আমি সবসময় একটা ব্যাপার খুঁজেছি, কে আসলে শিল্পী? আমরা যে প্রকৃত শিল্পের কথা বলি, সেটা আসলে কোনটা? ‘আজব কারখানা’ সেই অন্বেষণের গল্প।”

পরমব্রত প্রসঙ্গে শবনম ফেরদৌসী বলেন, ‘নিজের চরিত্রের ব্যাপারে পরমব্রতর আন্তরিকতা চমৎকার। দিনে দিনে তিনি আমাদের ছবির রকতারকা হয়ে উঠেছেন, এটা আনন্দের ব্যাপার। চরিত্রটির ভেতর প্রতিনিয়ত নিজেকে দারুণভাবে মানিয়ে নিচ্ছেন তিনি।”

পরিচালকের সঙ্গে সুর মিলিয়ে ‘আজব কারখানা’র প্রযোজক সামিয়া জামানের মন্তব্য, ‘পরমব্রত বাংলাদেশের দর্শকদের কাছে পরিচিত। বাংলাদেশের প্রতিও তার টান প্রবল। একটি নতুন ধরনের চরিত্রে পরমের কাজের আবেগ ও পেশাদারিত্বের যথোপযুক্ত মিশেল আমাকে মুগ্ধ করেছে। অভিনয়শিল্পী বাছাইয়ে আমরা সার্থক মনে হচ্ছে।’

সামিয়া জামান আরও বলেছেন, ‘এই ছবি আমার এখন পর্যন্ত কাজগুলোর মধ্যে সবচেয়ে চ্যালেঞ্জিং। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে ঢাকার বিভিন্ন লোকেশন ও সেটে শুটিং প্রস্তুতি, ঝক্কি ও সর্বোপরি অর্থের জোগান দিতে হচ্ছে। এখন পর্যন্ত যতটুকু কাজ হয়েছে, তাতে একটি শত্তিশালী ছবি হতে চলেছে বলে আস্থা পাচ্ছি। সেটাই আমার চালিকাশক্তি!’

এ সম্পর্কিত আরও খবর