‘লাইভ ফ্রম ঢাকা’ আবারও প্রদর্শনের দাবি

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বিনোদন, বার্তা২৪.কম | 2023-08-19 22:43:36

২৯ মার্চ মুক্তি পেল চলচ্চিত্র ‘লাইভ ফ্রম ঢাকা’। তরুণ নির্মাতা সাদ মোহাম্মদ নির্মিত এই সিনেমাটি মুক্তির আগে বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে বেশ প্রশংসিত হয়।

সিঙ্গাপুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা পরিচালক ও সেরা অভিনেতার পুরস্কারও পায়। এরপর অনেকটা সময় সিনেমাটি নিয়ে কোনো আলোচনা ছিল না। এরপর হঠাৎ করেই কোনো প্রচারণা ছাড়া চুপিসারে স্টার সিনেপ্লেক্সে মুক্তি পায় ‘লাইফ ফ্রম ঢাকা’।

মুক্তির পর নির্মাতার বক্তব্যও পাওয়া যায়নি কোথাও। সিনেমা মুক্তি পেলো অথচ নির্মাতা নিশ্চুপ। সিনেমাটি নিয়ে গণমাধ্যমে বিস্তারিত জানান এর প্রযোজক।

আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসিত সিনেমাটি মাত্র একটি হলে মুক্তি পেলেও সেখান থেকেই আলোচনা তৈরি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ চলচ্চিত্র সংশ্লিষ্টদের কাছেও প্রশংসা কুড়ান সিনেমাটি। তবে হঠাৎ করে বন্ধ হয়ে যায় সিনেমাটির প্রদর্শনী। মুক্তির মাত্র সাতদিন পরেই হল থেকে নেমে গেলো ‘লাইভ ফ্রম ঢাকা’।

এদিকে ছবিটি আবারও প্রদর্শনের দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি ও শিল্পকলা একাডেমি আয়োজিত ‘নতুন নির্মাতা, নতুন চলচ্চিত্র’ চলচ্চিত্র উৎসব প্ল্যাটফর্ম। ঘোষণা অনুযায়ী ১০ এপ্রিল বিকেল ৫টায় বসুন্ধরা সিটির সামনে হবে এই মানববন্ধন।

‘লাইভ ফ্রম ঢাকা’ ছবিটি পরিচালনা করেছেন সাদ মোহাম্মদ। সিনেমাটিতে অভিনয় করেছেন মোস্তফা মনোয়ার, তাসনুভা তামান্না, তানভীর আহমেদ চৌধুরী, মীর মোশাররফ হোসেনসহ অনেকে।

এ সম্পর্কিত আরও খবর