‘হাজারও কণ্ঠে বর্ষবরণ’ উপভোগ করবেন ভুটানের প্রধানমন্ত্রী

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-30 10:05:26

ভুটানের প্রধানমন্ত্রী লোতে শেরিং সস্ত্রীক সুরের ধারা ও চ্যানেল আই আয়োজিত ‘হাজারও কণ্ঠে বর্ষবরণ-১৪২৬’ উপভোগ করবেন। পহেলা বৈশাখ উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রাঙ্গণে আগামী ১৪ এপ্রিল প্রভাতের প্রথম প্রহর থেকে বর্ণিল মঞ্চে নানান রঙে অনুষ্ঠানটি শুরু হবে। মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে চ্যানেল আই ভবনে সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছে আয়োজকরা।

জানা গেছে, ময়মনসিংহ মেডিক্যাল কলেজে পড়ালেখা করেছেন লোতে শেরিং। তিনি বাংলা বলতে পারেন ও বোঝেন। নববর্ষ উপভোগ করতে পহেলা বৈশাখের সময়টা ঢাকা সফরের জন্য বেছে নিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রী।

সংবাদ সম্মেলনে সুরের ধারার চেয়ারম্যান ও বর্ষবরণ উৎসবের উদ্যোক্তা রেজওয়ানা চৌধুরী বন্যা জানান, গত সাত বছরের মতো বর্ষবরণ উৎসবের একটি প্রতিপাদ্য থাকছে। এবারের প্রতিপাদ্য ‘লোকজ সুরে বাংলা গান’। এবারের পরিবেশনায় নেতৃত্ব দেবেন তিনিই। তার সঙ্গে সুর মিলিয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজারও শিল্পীর কণ্ঠে থাকবে বর্ষবরণের গান।

চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর জানান, রেজওয়ানা চৌধুরী বন্যা বাংলা বর্ষবরণের এই আয়োজনকে ঘিরে বছরের প্রায় ছয় মাস ব্যস্ত থাকেন। তিনি বলেন, ‘বর্ষবরণের মূল উদ্দেশ্য দেশীয় কৃষ্টি-সংস্কৃতিকে বিশ্বে তুলে ধরার পাশাপাশি সুন্দর স্বপ্ন, সুন্দর আগামী ও বাংলাদেশের মঙ্গল কামনা করা।’

বর্ষবরণ উৎসবে থাকবে জনপ্রিয় নবীন ও প্রবীনদের পাশাপাশি ‘সেরাকণ্ঠ’, ‘ক্ষুদে গানরাজ’, ‘গানের রাজা’ ও ‘বাংলার গান’ প্রতিযোগিতার শিল্পীদের পরিবেশনা। নাচবেন ‘চ্যানেল আই সেরা নাচিয়ে’র নৃত্যশিল্পীরা। এছাড়া থাকবে একদল তরুণীর অংশগ্রহণে ফ্যাশন শো ও মঙ্গল শোভাযাত্রা।

উৎসবের স্টলগুলোতে শোভা পাবে বাঙালির হাজার বছরের বিভিন্ন ঐতিহ্যের উপাদান, বৈশাখের হরেক রকম পণ্য সামগ্রী, পিঠা-পুলি, মাটির তৈরি তৈজস, বেত, কাঁথা, পিতল, পাট-পাটজাত দ্রব্যের জিনিসপত্রসহ রকমারি ও ঐতিহ্যসমৃদ্ধ নানান পণ্যসামগ্রী।

হাজারও কণ্ঠে বর্ষবরণ উপভোগ করতে জড়ো হবেন শত শত মানুষ। অনুষ্ঠানটি দুপুর ২টা পর্যন্ত সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই। পরিচালনায় আমিরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু। চ্যানেল আইয়ের ভেরিফায়েড ফেসবুক পেজেও দেখানো হবে এই আয়োজন। এ আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হয়েছে ইউনিলিভার বাংলাদেশ। অনুষ্ঠানস্থলে ‘লিভার আয়ুশ’-এর একটি এক্সপেরিয়েন্স জোন থাকবে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রাঙ্গণেই ১৩ এপ্রিল সন্ধ্যায় শুরু হবে সুরের ধারার আয়োজনে চৈত্রসংক্রান্তি উৎসব ও বর্ষবিদায়। এতে শিশুসহ সব বয়সী শিল্পীরা মধ্যরাত পর্যন্ত পরিবেশন করবেন সম্মেলক সংগীত, একক সংগীত, আবৃত্তি, নৃত্য ও নৃত্যনাট্য। এর মাধ্যমে পুরনো বছরকে বিদায় জানানো হবে।

এ সম্পর্কিত আরও খবর