বুলবুল স্মরণে নিবেদন

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-25 01:35:45

বীর মুক্তিযোদ্ধা ও সঙ্গীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল স্মরণে হতে যাচ্ছে “সব ক’টা জানালা খুলে দাও না” শীর্ষক অনুষ্ঠান। এর আয়োজন করেছে সৃজনশীল গানের দল ‘নিবেদন’। শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্রে অনুষ্ঠানটি শুরু হবে।

আলোচনায় অংশ নেবেন সংগীত পরিচালক সুজেয় শ্যাম, শেখ সাদী খান, গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, বাচিক শিল্পী আশরাফুল আলম ও সমাজসেবী সাধনচন্দ্র দাস। সভাপতিত্ব করবেন নিবেদনের পরিচালক শিল্পী বিশ্বজিৎ রায়।

অনুষ্ঠানে গান গেয়ে শোনাবেন রফিকুল আলম, আবিদা সুলতানা, শামীমা পারভীন শিমু, খলিল আহমেদ, সঞ্জয় কবিরাজ, রজত দত্ত, সুমনা দাস, লীনা দাস, শরীফা নাজনীন, জয়ন্ত মন্ডল, হৃদয়, স্মৃতিরানী, মুক্তা, অমিতাভ ও সৃজ্যোতি রায়।

আহমেদ ইমতিয়াজ বুলবুলের জন্ম ১৯৫৭ সালের ১ জানুয়ারি। ক্যারিয়ারে তিন শতাধিক চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করেন তিনি। আগে ২০০১ ও ২০০৫ সালে সেরা সঙ্গীত পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

সঙ্গীতে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ২০১০ সালে একুশে পদকে ভূষিত করা হয় আহমেদ ইমতিয়াজ বুলবুলকে। চলতি বছরের ২২ জানুয়ারি না ফেরার দেশে পাড়ি জমান গুণী এই মানুষ। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

এ সম্পর্কিত আরও খবর