ভিকি এবার ফিল্ড মার্শাল

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 13:56:02

প্রথমে ‌‘রাজি’ এরপর ‘উড়ি: দ্যা সার্জিক্যাল স্ট্রাইক’ ছবি দুটিতে অভিনয় করে এরইমধ্যে দারুণ জনপ্রিয়তা অর্জন কর নিয়েছেন ভিকি কৌশল। এবার ভারতের প্রথম ফিল্ড মার্শাল স্যাম মানেকশ এর চরিত্রে নিজেকে ফুটিয়ে তুলতে যাচ্ছেন বলিউডের এই অভিনেতা।

আজ (২৭ জুন) ফিল্ড মার্শাল স্যাম মানেকশের ১১তম মৃত্যুবার্ষিকী। এই বিশেষ দিনে মানেকশ এর চরিত্রে ভিকির লুক প্রকাশ করে পরিচালক মেঘলা গুলজার লিখেছেন- ‘সৈন্যের সৈন্য। জেন্টল ম্যানের জেন্টলম্যান। ফিল্ড মার্শাল স্যাম মানেকশ এর মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করছি। ভারতের সবচাইতে বড় একজন বীর যোদ্ধার গল্প বলার সুযোগ পাওয়াটা আমার সৌভাগ্য।’

মানেকশ এর চরিত্রে ভিকি তার লুক প্রকাশ করে লিখেছেন- “আমি সম্মানবোধ করছি, আবেগতাড়িত হয়ে পড়েছি, গর্ববোধ করছি, এমন একজন সাহসী, বেপরোয়া দেশপ্রেমিকের অজানা গল্পে তার ভূমিকায় অভিনয় করার সুযোগ পেয়ে।”

১৯১৪ সালের ২ এপ্রিল ভারতের অমৃতসরে জন্মগ্রহণ করেন স্যাম মানেকশ। তবে ‘স্যাম বাহাদুর’ নামেই বেশ পরিচিত। ১৯৩২ সালে ব্রিটিশ ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেন এই বীর সেনানি।

১৯৪২ সালে জাপানের সঙ্গে যুদ্ধের সময় তিনি পোস্টেড ছিলেন বার্মায়। সেখানে তার সারা শরীর ঝাঁঝরা করে দেয় ৯টি বুলেট। এরপর থেকেই শুরু হয় তার জয়যাত্রা।

১৯৭১ সালের পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধে ভারতের জয়ের নেপথ্য নায়ক হিসেবে পরিচিত পান মানেকশ।

মেঘনা গুলজারের নাম ঠিক না হওয়া ছবিটি প্রযোজনা করবেন রনি স্ক্রিউভালা। তবে এতে ভিকি কৌশলের বিপরীতে কে অভিনয় করবেন তা এখনও জানা যায়নি।

এ সম্পর্কিত আরও খবর