এষার বিরুদ্ধে মানহানির মামলা

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-10 23:42:31

বলিউড অভিনেত্রী এষা গুপ্তার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করলেন রোহিত ভিজ নামে দিল্লির এক ব্যবসায়ী।

কিছুদিন আগে রোহিত ভিজ নামে এক ব্যক্তির বিরুদ্ধে অশালীনভাবে তাকানো এবং যৌন হেনস্তার অভিযোগ তুলেছিলেন এষা গুপ্তা। বিষয়টি নিয়ে কোন আইনি পদক্ষেপ গ্রহণ না করলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সেই ব্যক্তি ছবি শেয়ার করে একটি পোস্ট করেছিলেন বলিউডের এই অভিনেত্রী।
ওই পোস্টে এষা লিখেছিলেন, “লোকটির নাম রোহিত ভিজ। রেস্তরাঁয় সারাক্ষণ আমার দিকে তাকিয়ে ছিল। এত অস্বস্তি হচ্ছিল, কী বলব! মনে হচ্ছিল ও চোখ দিয়ে ধর্ষণ করছিল আমাকে। সৌভাগ্যবশত, নিরাপত্তারক্ষীরা সেখানে ছিলেন। তারা তাকে বারবার সাবধান করছিলেন। কিন্তু্ তাতেও কোনও লাভ হল না। শেষ পর্যন্ত নীরাপত্তারক্ষীরা তাকে চলে যেতে বললেন। তাদের ধৈর্য্যর জন্য আমি ধন্যবাদ জানাতে চাই। রেস্তরাঁর সিসি ক্যামেরায় সব কিছু রেকর্ড আছে।”
যোগ করে এষা আরও লিখেছিলেন, ‘লোকটি আমায় স্পর্শ করেনি, কিছু বলেননি। কিন্তু সারাক্ষণ আমার দিকে তাকিয়ে ছিল। ভক্ত বা অভিনেত্রী বলে নয়, শুধুমাত্র একজন নারী বলে। কেন? নারী হওয়া কি অভিশাপ? এ রকম চললে, মেয়েদের নিরাপত্তা কোথায়?
এ কারণেই বলিউডের এই অভিনেত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেছেন রোহিত ভিজ। শনিবার (২০ জুলাই) দিল্লির সাকেত কোর্টে ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ এবং ৫০০ ধারায় মামলাটি দায়ের করা হয়। আগামী ২৮ আগস্ট মামলার শুনানি।

এ সম্পর্কিত আরও খবর