যা থাকছে ৮৩ কোটির ‘মাসুদ রানা’য়

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 03:04:36

কাজী আনোয়ার হোসেন রহস্য উপন্যাস ‘মাসুদ রানা’ আসছে সিনেমার পর্দায়। এই খবর বেশ পুরাতন হলেও আজ (২২ জুলাই) সিনেমাটি কিভাবে পর্দায় আসছে তা নিয়ে বাংলাদেশি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে বিস্তারিত তথ্য।

জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, ‘মাসুদ রানা’ তৈরি হচ্ছে হলিউড ধাঁচে এবং মুক্তি পাবে বিশ্বব্যাপী। সিনেমাটি বাংলা ও ইংরেজি দুই ভাষায় নির্মিত হবে। বাংলা ভাষায় মুক্তি পাবে বাংলাদেশ ও কলকাতায়।

সারাবিশ্বে এক যোগে ইংরেজি ভাষায় মুক্তি পাবে। পাশাপাশি বাংলাদেশ ও কলকাতার মাল্টিপ্লেক্সগুলোতেও ইংরেজি ভাষায় সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে প্রযোজনা প্রতিষ্ঠানটির।
সিনেমাটি প্রথম হলিউডের মুভি হিসেবে একজন মুসলমান স্পাইকে দেখা যাবে মূল চরিত্রে। শুটিং হবে মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। সিনেমার বাজেট প্রায় ৮৩ কোটি টাকা।

প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, সিনেমাটিতে মাসুদ রানা ও রূপা চরিত্র দুটিতে অভিনয় করবেন দু’জন বাংলাদেশি। এছাড়া সুলতান চরিত্রে দেখা যাবে বলিউডের প্রথম সারির একজন নায়িকাকে। রাহাত খানের ভূমিকায় অভিনয় থাকবেন বাংলাদেশ সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল। তবে এসব চরিত্রের জন্য এখনো কাউকে চূড়ান্ত করা হয়নি বলে জানিয়েছে জাজ মাল্টিমিডিয়া।

এদিকে সিনেমাটিতে অভিনয়ের জন্য এরইমধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন ‘আয়রনম্যান ২’-এর অভিনেতা মিকি রুর্কে। এছাড়া যুক্ত হয়েছেন হলিউডের অভিনেতা গাব্রিল্লা ভ্রম, খালির, ড্যানিয়েল বার্নহার্ড ও মাইকেল প্যারে।

অন্যদিকে সিনেমাটির স্ট্যান্ট ডিরেক্টর হিসেবে কাজ করবেন হলিউডের ফিল ট্যান, চেজিং দৃশ্যগুলো ধারণের কাজ করবে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিনেমার একটি দল। এছাড়া সিনেমার চিত্রধারণ করবেন পেটার ফিল্ড। যিনি ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’, ‘জেমসবন্ড’সহ হলিউডের একাধিক সিনেমায় চিত্রগ্রাহকের কাজ করেছেন।
‘ধ্বংস পাহাড়’ গল্পের ‘মাসুদ রানা’র চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা, আবদুল আজিজ ও আসিফ আকবর। তবে চিত্রনাট্যের জন্য আরও কাজ করছে হলিউডের একটি দল। এছাড়া সিআইএ’র প্রাক্তন একজন স্পাই মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করেছেন। জাজ মাল্টিমিডিয়ার সাথে সহযোগী প্রযোজক হিসেবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান সিলভার লাইন।

এ সম্পর্কিত আরও খবর