শাকিব খানের সঙ্গে অভিনয়ের ইচ্ছে ছিলো না: জাহারা মিতু

সিনেমা, বিনোদন

মাহবুবর রহমান সুমন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 01:44:23

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ‘আগুন’ সিনেমার মহরত অনুষ্ঠান হল সোমবার (২৯ জুলাই) সন্ধ্যা ৬টায়। অনুষ্ঠান শুরুর অনেকক্ষণ আগে হল রুমে উপস্থিত হয়ে দেখা গেল একেবারে প্রথম সারিতে একা বসে আছেন সিনেমাটির নায়িকা ফাতেমা তুজ জাহারা মিতু। আর ঠিক শেষ টেবিলটাতে বসে আছেন সিনেমাটির নায়ক শাকিব খান। মাঝের টেবিলগুলো কিছুটা ফাঁকা। বোঝাই গেল অনুষ্ঠান শুরু হতে কিছুটা দেরি হবে। এই সুযোগে জাহারা মিতু কাছে থেকে সময় চাওয়া হল কিছুক্ষণের জন্য। খানিকটা হাসিমুখে সাড়া দিয়েই বার্তাটোয়েন্টিফোর.কম সঙ্গে ৭ মিনিট বসেছে জাহারা মিতু।
বার্তাটোয়েন্টিফোর.কম: মহরত অনুষ্ঠানে এসেছেন, নায়কের সঙ্গে কথা হয়েছে নিশ্চয়?
জাহারা মিতু: শাকিব ভাইয়ের সঙ্গে আমার খুব অল্প আলাপ হয়েছে। এই কম আলাপের মধ্যে একজন নতুন মানুষকে কীভাবে ওয়েলকাম করা যায় সেটি শাকিব ভাইয়ের কাছ থেকে শিখেছি।

বার্তাটোয়েন্টিফোর.কম: প্রথম সিনেমাতেই দেশের শীর্ষ নায়কের সঙ্গে অভিনয় করছেন প্রস্তুতি কেমন?
জাহারা মিতু: বিভিন্ন সিনেমা দেখে অভিনয়টা আত্মস্থ করার চেষ্টা করছি। সিনেমার গল্পে কিছুটা পরিবর্তন এসেছে। এখন আমার চরিত্র একজন স্টুডেন্টের। এর জন্য বিশেষ প্রস্তুতির কিছু নেই। এই ক্যারেক্টারের জন্য ফিটনেস ঠিক ঠাক আছে। আর আগের গল্পে যখন আমার সাংবাদিক চরিত্র ছিল, সেসময় অনেক সিনেমা দেখেছিলাম আর সাংবাদিক হওয়ার জন্য নিজেকে তৈরি করেছিলাম।

বার্তাটোয়েন্টিফোর.কম: শাকিব খানের নায়িকা হচ্ছেন ভয় কাজ করছে?
জাহারা মিতু: আমি কখনো কোনো কিছুতেই নার্ভাস থাকি না। এমনকি কোন ভুল কাজ করলেও। তবে এই প্রথম কোনো কাজ করতে গিয়ে মনে হচ্ছে আমি নার্ভাস।

বার্তাটোয়েন্টিফোর.কম: কারণটা...
জাহারা মিতু: সিনেমাতে আসার আমার কোন পরিকল্পনা ছিলো না। পরিকল্পনা ছাড়া সিনেমাতে যুক্ত হলাম সে কারণে। আর আমি পরিকল্পনা ছাড়া আমি কিছু করি না।

বার্তাটোয়েন্টিফোর.কম: বললেন সিনেমাতে আসার আমার কোন পরিকল্পনা ছিলো না, মানে শাকিব খানের সঙ্গে অভিনয়ের ইচ্ছে ছিলো না?
জাহারা মিতু: একদমই ইচ্ছে ছিলো না। কারণটা ওই সিনেমাতে আসতে চাইনি। আমি যেহেতু উপস্থাপনায় ছিলাম। মিডিয়ার সবচেয়ে বড় মাধ্যম ফিল্ম আর ফিল্মের সবচেয়ে বড় নাম শাকিব খান। যখন সুযোগটা চলে আসলো, আর ভেবে দেখিনি। ভাগ্য আমাকে এখানে নিয়ে এসেছে। মানুষ স্বপ্ন দেখে, কিন্তু স্বপ্নই আমাকে দেখে ফেলেছে।

বার্তাটোয়েন্টিফোর.কম: তাহলে শাকিব খানের সিনেমা দেখা হয়নি?
জাহারা মিতু: পড়া লেখায় আগ্রহী ছিলাম বেশি সে কারণে টেলিভিশন থেকে কিছুটা দূরে ছিলাম। তবে আমাদের দেশে ঈদ মানেই শাকিব খান। তাই ঈদের সময় যখন ফিল্ম দেখতাম, তখন শাকিব খানের সিনেমাই দেখা হতো। কারণ সব চ্যানেলেই শাকিব খানের সিনেমা চলতো।

বার্তাটোয়েন্টিফোর.কম: শেষ কি সিনেমা দেখেছেন?
জাহারা মিতু: শাকিব খানের ‘শুভা’। কয়েক দিন আগেই সিনেমাটি দেখেছি।

বার্তাটোয়েন্টিফোর.কম: শেষ প্রশ্ন, কিভাবে যুক্ত হলেন আগুনে?
জাহারা মিতু: বিশ্বকাপে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের খেলা চলছিলো সেদিন। অপরিচিত নম্বর থেকে কল আসলো প্রথমে রিসিভ করতে পারিনি। পরে যখন ধরলাম পরিচয় দিলেন তার নাম খোরশেদ। আমার সঙ্গে সিনেমা নিয়ে কথা বলতে চায়। ভদ্রভাবেই না করে দিলাম। তারপর আবার ফোন দিয়ে বললেন এই সিনেমার সংশ্লিষ্ট সবাই আমাকে চাচ্ছে। আমার তেমন আগ্রহ নেই দেখে তিনি বললেন, সিনেমাটিতে আমার নায়ক থাকবেন শাকিব খান আর পরিচালক থাকবেন বদিউল আলম খোকন। সত্যি কথা বলতে নাম দুইটা শোনার পর আমি ভাবতে শুরু করলাম।

এ সম্পর্কিত আরও খবর