জন্মদিনেও একাকিত্বে প্রবীর মিত্র

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 11:34:44

ঢাকাই সিনেমার রঙিন নবাব সিরাজউদ্দৌলা বলা হয় প্রবীর মিত্রকে। ১৯৮৯ 'রঙিন নবাব সিরাজউদ্দৌলা' সিনেমায় অভিনয় করে ঝড় তুলে ছিলেন ঢাকাই সিনেমার এই বর্ষীয়ান চলচ্চিত্র অভিনেতা।

আজ এই অভিনেতার ৭৮ তম জন্মদিন। অথচ তাঁকে নিয়ে নিয়ে কোন আয়োজন কিংবা আলোচনা। বার্তাটোয়েন্টিফোর.কমের পক্ষে খোঁজ নিয়ে জানা গেল, জন্মদিনেও রাজধানীর সেগুনবাগিচার বাসায় অসুস্থতা আর একাকিত্বে কাটছে প্রবীর মিত্রের। অস্টিওপরোসিসে আক্রান্ত হয়ে ঠিকমত হাঁটতে পারেন না প্রবীর মিত্র। আর ২০০০ সালে স্ত্রী অজন্তা মিত্র মারা যাওয়ার পর থেকে একাকিত্বে ভুগছেন, বাসায় বসে সারা দিন কাটান বই পড়ে কিংবা পত্রিকা আর টেলিভিশন দেখে। তাই জন্মদিনেও নেই বেশি কোন আয়োজন।

 

প্রবীর মিত্র 'লালকুটি' থিয়েটার গ্রুপে অভিনয়ের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। স্কুলজীবনে রবীন্দ্রনাথ ঠাকুরের 'ডাকঘর' নাটকে অভিনয় করেছিলেন প্রবীর মিত্র। পরবর্তীতে পরিচালক এইচ আকবরের হাত ধরে 'জলছবি' নামে একটি চলচ্চিত্রের মধ্য দিয়েছে বড়পর্দায় তার অভিষেক হয়।

অভিনয়ের বাইরে প্রবীর মিত্র ষাটের দশকে ঢাকা ফার্স্ট ডিভিশন ক্রিকেট খেলেছেন, ছিলেন অধিনায়ক। একই সময় তিনি ফার্স্ট ডিভিশন হকি খেলেছেন ফায়ার সার্ভিসের হয়ে। এছাড়া কামাল স্পোর্টিংয়ের হয়ে সেকেন্ড ডিভিশন ফুটবলও খেলেছেন।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী প্রবীর মিত্র চাঁদপুর শহরে জন্ম গ্রহণ করেন। ব্যক্তিজীবনে তার এক মেয়ে তিন ছেলে। তবে ছোট ছেলে মারা গেছেন ২০১২ সালে।

এ সম্পর্কিত আরও খবর