২ কোটিতে ‘লোকাল বাস’

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-12-31 18:23:35

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের তুমুল জনপ্রিয় গান ‘বন্ধু তুই লোকাল বাস’। গানটি ২০১৬ সালের ২ সেপ্টেম্বর গানচিল ইউটিউব চ্যানেলে প্রকাশ পাওয়ার পর তুমুল সাড়া ফেলেছিল।

সম্প্রতি এই জনপ্রিয় গানটি ইউটিউবে ২ কোটি ভিউসের মাইলফলক অতিক্রম করেছে। এর আগে প্রকাশের ১ সপ্তাহের মধ্যে ১০ লাখ ভিউসের মাইলফলক অতিক্রম করে গানটি দেশিয় সংগীত ইতিহাসে নতুন এক রেকর্ড তৈরি করে।

 

গানটির কথা লিখেছেন গোলাম রাব্বানী ও লুৎফর হাসান। সুর করেছেন করেছেন লুৎফর হাসান, সংগীতায়োজনে ছিলেন প্রিতম হাসান। কণ্ঠ দিয়েছেন মমতাজ। তবে গানটির র‍্যাপ অংশের কণ্ঠ দিয়েছিলেন র‍্যাপার শাফায়াত হোসেন।

গানটির এমন সফলতায় গানটির গীতিকার গোলাম রাব্বানী বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন,‘দেখুন আমি ইচ্ছা করলেই এক জীবনে দুই কোটি মানুষের ঘরে ঘরে যেতে পারব না স্বশরীরে। কিন্তু আমার সৃষ্টি আমাকে সেখানে নিয়ে গিয়েছে। এটা তো ইউটিউবের হিসাব। কিন্তু বাস্তবে গানটি আরও বেশি মানুষের কাছে গেছে। ভিনদেশি মানুষকেও আমি আনন্দ নিয়ে গাইতে শুনেছি 'বন্ধু তুই লোকাল বাস'। অনেকেই বলেছিল গানটি হারিয়ে যাবে। কিন্তু আমি বলব বাংলা গানের ইতিহাস থেকে এই গান মুছে দিতে কষ্ট হবে। এটি শুধু একটি গান না এটি একটি জীবনবোধের গল্প। এটি একটি ফিলোসফি, যা সবার জীবনে প্রযোজ্য।’

গানটির মিউজিক ভিডিওর মডলে হয়েছিলেন মুমতাহিনা টয়া, সৌমিক, প্রীতম হাসান,সংগীত পরিচালক অদিত ও শাফায়াত হোসেন।

এ সম্পর্কিত আরও খবর