প্রথম সিনেমার শুটিংয়ে মাজনুন মিজানকে নাস্তাও দেওয়া হয়নি!

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 07:47:57

‘তেমন কেউ চেনে না। আক্ষরিক অর্থেই যেন আগন্তুক। জিজ্ঞেসও করলো না, আমার কিছু লাগবে কিনা। এমনকি সকালের নাস্তাও আমাকে দেওয়া হয়নি।’ প্রথম সিনেমায় অভিনয় করতে গিয়ে এমনই তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন মাজনুন মিজান। বার্তাটোয়েন্টিফোর.কমে দেওয়া এক সাক্ষাৎকারে অতীতের দিনগুলোতে ফিরে গেলেন এই অভিনেতা।

তবে শুরুটা কঠিন হলেও অদম্য চেষ্টা, পরিশ্রম, মেধা ও একাগ্রতায় মাজনুন মিজান স্বতন্ত্র অবস্থান করে নিয়েছেন চলচ্চিত্রাঙ্গনে। এখন নির্মাতাদের কাছে এখন তার আলাদা চাহিদা আছে।

১৯৯৬ সালে ‘মার্চেন্ট অব ভেনিস’ নাটকের মাধ্যমে ঢাকা থিয়েটারের সঙ্গে যুক্ত হন মাজনুন মিজান। মঞ্চের আলো-আঁধারির পথ পেরিয়ে পা রাখেন ছোটপর্দায়। টিভিতে কাজের অভিজ্ঞতা তাকে নিয়ে এসেছে রূপালি পর্দায়। ‘ভুবন মাঝি’, ‘নয় নম্বর বিপদ সংকেত’, ‘আমার আছে জল’, ‘মাধো’, ‘বসগিরি’র মতো বিভিন্ন ঘরানার চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন তিনি।

মাজনুন মিজান এখন ফাখরুল আরেফিন খান পরিচালিত ‘গণ্ডি’ সিনেমার শেষ ভাগের শুটিং নিয়ে ব্যস্ত। ৫৫ ও ৬৫ বছর বয়সী দু’জন নারী-পুরুষকে ঘিরে এর গল্প। কিছুটা অবসরে থাকা এই দু’জনের বন্ধুত্ব কেমন হয়, পরিবার ও আশপাশের মানুষ বিষয়টিকে কীভাবে নেয়, এসব বিষয় থাকবে কাহিনীতে। এ ছবির ট্যাগলাইন ‘ফ্রেন্ডশিপ হ্যাজ নো বাউন্ডারি’। এতে প্রধান চরিত্রে অভিনয় করছেন সুবর্ণা মুস্তাফা ও কলকাতার সব্যসাচী চক্রবর্তী। এছাড়াও আছেন অপর্ণা ঘোষ।

এ সম্পর্কিত আরও খবর