শিডিউল জটিলতায় ‘মাসুদ রানা’ করছেন না শ্রদ্ধা কাপুর

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 01:37:28

৮৩ কোটি টাকা বাজেটের ‘মাসুদ রানা’ সিনেমায় অভিনয় করবেন বলিউডের শ্রদ্ধা কাপুর। ২৯ আগস্ট সিনেমাটির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে এমন তথ্য জানানো হয়েছিল।

তবে শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে, শিডিউল জটিলতায় ‘মাসুদ রানা’ সিনেমায় অভিনয় করছেন না শ্রদ্ধা কাপুর।

সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুরুতে মাসুদ রানার ৫০% শুটিং মরিশাসে হওয়ার কথা ছিল। সেই অনুযায়ী আমরা রেকিও করেছি । কিন্তু মরিশাস শুটিং বান্ধব না হওয়ার কারণে আমাদের মরিশাস থেকে সরে এখন আমাদের সাউথ আফ্রিকা যেতে হচ্ছে। এখন মাসুদ রানা’র শুটিং হবে, বাংলাদেশে ৩০%, সাউথ আফ্রিকা ৪০%, মরিশাস ১০%, থাইল্যান্ড ১০% ও আমেরিকাতে ১০% ।

শ্রদ্ধা কাপুর

এই সকল বিষয় বিবেচনা করে, আমরা শুটিং শুরু করার সিদ্ধান্ত নিয়েছি নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে। যেহেতু আমাদের শ্রদ্ধা কাপুরের সাথে চুক্তি ছিল ২৭ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত। আমরা এর মধ্যে তার এজেন্টর কাছে অ্যাডভান্সড সাইনিং মানি পাঠিয়ে দিয়েছিলাম। তবে শ্রদ্ধা কাপুর নভেম্বর থেকে বলিউডের অন্য সিনেমাতে শিডিউল দিয়ে রেখেছে, বিধায় আমাদের ‘মাসুদ রানা’ (MR9) সিনেমায় ‘সুলতা’ চরিত্রে অভিনয় করতে পারছেন না।

সেই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ইতোমধ্যে বলিউডের আরেকজন অভিনেত্রী ‘মাসুদ রানা’ সিনেমায় সুলতা চরিত্রে অভিনয়ের ব্যাপারে আমাদের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন।

আরও পড়ুন: বাংলাদেশের সিনেমায় বলিউডের শ্রদ্ধা কাপুর

‘মাসুদ রানা’ পরিচালনা করবেন আসিফ আকবর। বাংলাদেশি বংশোদ্ভূত এই পরিচালক হলিউডে ২০০৬ সাল থেকে কাজ করছেন। সিনেমাটিকে হলিউডের মুভি হিসাবে নির্মাণ করা হবে এবং সেখানে প্রথমবারের মত একজন মুসলমান স্পাইকে দেখা যাবে মূল চরিত্রে। সিনেমাটিতে মাসুদ রানা ও রূপা চরিত্র দুটিতে অভিনয় করবেন দু’জন বাংলাদেশি।

পাহাড়’ গল্পের ‘মাসুদ রানা’র চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা, আবদুল আজিজ ও আসিফ আকবর। তবে চিত্রনাট্যের জন্য আরও কাজ করছে হলিউডের একটি দল। এছাড়া সিআইএ’র প্রাক্তন একজন স্পাই মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করেছেন। জাজ মাল্টিমিডিয়ার সাথে সহযোগী প্রযোজক হিসেবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান সিলভার লাইন।

এ সম্পর্কিত আরও খবর