ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট চালু করলেন লতা মঙ্গেশকর

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 18:51:06

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট চালু করলেন সংগীতসম্রাজ্ঞী, ভারতরত্ন লতা মঙ্গেশকর। সোমবার (৩০ সেপ্টেম্বর) নিজের নামের অ্যাকাউন্টটি চালু করেন ৯০ বছর বয়সী এই তারকা।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট চালু করার পর দুইটি ছবি শেয়ার করেছেন লতা মঙ্গেশকর। প্রথমটিতে দেখা যাচ্ছে, একটি বই হাতে ধরে বসে আছেন তিনি। এই বইটি লতার জীবনের গল্প নিয়েই লেখা। আর এটি তাকে উপহার দিয়েছেন তার বোন মিনা খাদিকার।

শেয়ার করা ছবিটির ক্যাপশনে লতা মঙ্গেশকর লিখেছেন, ‘নমস্কার। আজ প্রথমবার আপনাদের সবার সঙ্গে ইনস্টাগ্রামে যুক্ত হলাম।’

এরপর বোনের সঙ্গে তোলা একটি ছবি শেয়ার করেছেন লতা মঙ্গেশকর।

১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন লতা মঙ্গেশকর। ১৯৪২ সালে মাত্র ১৩ বছর বয়সে একজন পেশাগত কণ্ঠশিল্পী হিসেবে কাজ শুরু করেন তিনি। তারপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি।

সাত দশকে সহস্রাধিক চলচ্চিত্রে গান গেয়েছেন। ভারতের ৩৬টি আঞ্চলিক ভাষা ও বিদেশি ভাষায় গান গেয়েছেন তিনি। গেয়েছেন চলচ্চিত্রের বাইরে আরও অনেক গান।

১৯৭৪ থেকে ১৯৯১ পর্যন্ত বিশ্বে সর্বাধিক গান রেকর্ড করার জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম ওঠে তার। এই সময়ে তিনি ২০টি ভাষায় ২৫০০০ এর বেশি গানে কণ্ঠ দেন। কিন্তু ২০১১ সালে এ রেকর্ডটি ভেঙে দেন তারই ছোট বোন আশা ভোসলে।

লতা মঙ্গেশকর এ পর্যন্ত ভারতরত্ন, পদ্মবিভূষণ, পদ্মভূষণসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন। পেয়েছেন দাদা সাহেব ফালকে পুরস্কার, তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ার চারবার সেরা নারী প্লেব্যাক, ১৯৯৩ সালে আজীবন সম্মাননা এবং ১৯৯৪-২০০৪ সাল পর্যন্ত বিশেষ পুরস্কার পেয়েছেন। এছাড়া ১২ বার বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস’ অ্যাসোসিয়েশন পুরস্কার।

এ সম্পর্কিত আরও খবর