প্রথম দিনেই বক্স অফিসের সাত রেকর্ড ভাঙলো ‘ওয়ার’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 18:58:56

বক্স অফিস ধামাকা কাকে বলে সেটিই দেখিয়ে দিয়েছেন হৃতিক রোশন ও টাইগার শ্রফ। গত ২ অক্টোবর গান্ধি জয়ন্তীতে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বলিউডের এই দুই সুপারস্টার অভিনীত ‘ওয়ার’। প্রথম দিনেই ছবিটি আয় করে নেয় ৫৩ কোটি ৩৫ লাখ রুপি। যা গত বছর দিওয়ালিতে মুক্তিপ্রাপ্ত ‘থাগস অব হিন্দোস্তান’র প্রথম দিনের আয়ের রেকর্ড ভেঙে দিয়েছে। কেননা আমির খান অভিনীত ছবিটি এক দিনে আয় করেছিল ৫২ কোটি ২৫ লাখ রুপি।

প্রথম দিনেই বক্স অফিসে বিপুল পরিমাণ সফলতা অর্জন করায় দারুণ উচ্ছ্বসিত হৃতিক রোশন। তিনি বলেন, “আমাদের কঠোর পরিশ্রম দারুণ সাড়া ফেলছে। দর্শকদের কাছে আমরা কৃতজ্ঞ যে তারা ছবিটিকে এতো ভালোবাসা দিয়েছে। আমরা যখন ‘ওয়ার’ বানানোর সিদ্ধান্ত নিয়েছিলাম সেসময়ই ঠিক করে ফেলেছিলাম যে, এমন কিছু করতে হবে যা আগে কোন ভারতীয় সিনেমায় হয়নি। আর আমরা সেটিই করে দেখিয়েছি। ধন্যবাদ জানাতে চাই টাইগার শ্রফ, পরিচালক, প্রযোজক ও বানি কাপুরকে।”

শুধু বিপুল পরিমাণ অর্থ উপার্জন নয়, প্রথম দিনেই বক্স অফিসের সাতটি রেকর্ড ভেঙে দিয়েছে হৃতিক-টাইগার অভিনীত ‘ওয়ার’। এগুলো হলো-

** ভারতীয় সিনেমার ইতিহাসে প্রথম দিনে সবচেয়ে বেশি উপার্জন করা ছবি ‘ওয়ার’। এটি ভেঙে দিয়েছে ‘থাগস অব হিন্দোস্তান’, ‘টাইগার জিন্দা হ্যায়’ ও ‘ভারত’র প্রথম দিনের আয়ের রেকর্ড।

** এবারই প্রথম হৃতিক রোশন অভিনীত কোন ছবি প্রথম দিনে এই পরিমাণ অর্থ আয় করতে পেরেছে। তিনি সবশেষ বক্স অফিসে সফলতা পেয়েছিলেন ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘ব্যাং ব্যাং’ ছবিটির মাধ্যমে। একদিনে এটি আয় করেছিল ২৭ কোটি রুপি।

** অভিনেতা টাইগার শ্রফের ক্ষেত্রেও একই। তার অভিনীত ‘বাঘি টু’র প্রথম দিনের আয় ছিলো ২৫ কোটি রুপি। তাই বলতেই হয়, ‘ওয়ার’ দিয়ে ধামাকা দেখিয়ে দিয়েছেন বলিউডের এই অভিনেতা।

** এখনও পর্যন্ত ‘ব্যাং ব্যাং’, ‘আঞ্জানা আঞ্জানি’, ‘বাচনা অ্যায় হাসিনো’, ‘তা রা রাম পাম’ ও ‘সালাম নামাস্তে’ ছবি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। কিন্তু ‘ওয়ার’র প্রথম দিনের আয় তাকে এনে দিয়েছে সবচেয়ে বড় সফলতা।

** ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে ছুটির দিনে এখনও পর্যন্ত যতো ছবি মুক্তি পেয়েছে তার মধ্যে ‘ওয়ার’ প্রথম যা বক্স অফিসে প্রথম দিনে অর্ধশত কোটি রুপি আয় করেছে। কিন্তু কিছুদিন আগেও এই রেকর্ডটি ছিলো আমির খান ও অমিতাভ বচ্চনের ‘থাগস অব হিন্দোস্তান’-এর দখলে।

** প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মসের প্রযোজিত ছবিগুলোর মধ্যে প্রথম দিনের আয়ের দিক থেকে সেরা ‘ওয়ার’।

** গান্ধি জয়ন্তীতে আগেও অনেক ছবি মুক্তি পেয়েছে কিন্তু বাজিমাত করেছে ‘ওয়ার’।

** সিক্যুয়েল নয়, ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে আসল ছবি হিসেবে বক্স অফিসে প্রথম দিনে সবচেয়ে বেশি আয় রয়েছে ‘ওয়ার’র ঝুলিতে।

এ সম্পর্কিত আরও খবর