টলিউডে মিনার এই প্রথম

, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট | 2023-08-26 12:43:46

মিনার রহমান। গীতিকার, সুরকার এবং কার্টুনিস্ট। নিজের কথা সুরে গান করতেই বেশি অভ্যস্ত তিনি। মাঝেমধ্যে ব্যাটে বল এসে পড়লে এর-ওর গানও গেয়ে ফেলেন। প্রথম একক অ্যালবাম ‘ডানপিটে’ বাজারে আসে ২০০৮-এ। তার বেশ কিছু গান সেই তখনই ঢুকে পড়ে বাংলা গানের শ্রোতাদের প্লে লিস্টে। প্রতিনিয়ত বাড়তেই থাকে সেই লিস্ট।

চলচ্চিত্রের ক্ষেত্রে রেদওয়ান রনির ‘আইসক্রিম’ ছবিতে প্রথম শোনা যায় মিনারের কন্ঠ। এরপর ‘যাযাবর’ এবং ‘নায়ক’ ছবিতে একটি করে গান। আপাতত এই-ই কাজ প্লেব্যাকে। মিনার ভক্তদের তৃপ্তি কী আর মেটে এতে!

তাই তো এগিয়ে গেলেন আরেকটু। এপার বাংলা থেকে ওপার বাংলা। আরেকটা ইন্ডাস্ট্রি, আরেকটা মার্কেটে নিজের গান।

মিনার সম্প্রতি কন্ঠ দিয়েছেন ‘ফিদা’ ছবিতে। টলিউড ইন্ডাস্ট্রিতে এটাই প্রথম কাজ তার। ‘একা দিন ফাঁকা রাত’ শিরোনামের গানটি বেরিয়েছে প্রসেনের কলম থেকে। প্রসেন খুব ফাটিয়ে দিচ্ছেন কয়েকটা বছর ধরে। সুর ও সংগীত পরিচালনায় টলিউড কাঁপানো অরিন্দম চট্টোপাধ্যায়। 'বোঝে না সে বোঝে না', 'বলো দুগ্গা মাঈকী', 'ককপিট', 'বিন্দাস', 'গ্যাংস্টার', 'শুধু তোমারি জন্য' সহ একাধিক ছবিতে সুর দিয়েছেন তিনি এরই মধ্যে। অরিন্দমের পাঠানো ট্রাকের উপর গানটি গাওয়া হয়েছে সংগীত পরিচালক সাজিদ সরকারের স্টুডিওতে।

‘ফিদা’ মূলত সম্পর্কের উত্থান-পতনের গল্প। ইগো কীভাবে সম্পর্ক নষ্ট করে দেয়, দেখানো হয়েছে  সিনেমাটিতে। সম্পর্ক নষ্ট হওয়ার পরও যে ভালোবাসা থেকে যায়, কাছে পাওয়ার বাসনা থেকে যায়- তাও দেখা যাবে এতে।

সিনেমাটির ট্রেলার বেরিয়েছে এরই মধ্যে, দিন দশেক আগে। পুরোটা দেখতে অপেক্ষা করতে হবে আরও কয়েকটা দিন। মুক্তি পাচ্ছে ১৩ই জুলাই । এতে যশের বিপরীতে কাজ করেছেন নবাগতা সঞ্জনা। পরিচালনায় পথিকৃৎ বসু।

এ সম্পর্কিত আরও খবর