আমেরিকার চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের গান

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2024-01-12 15:42:32

আমেরিকার ২২তম ‘ইন্ডি মেমফিস ফিল্ম ফেস্টিভ্যাল’-এ নির্বাচিত হয়েছে বাংলা ফাইভ ব্যান্ডের জনপ্রিয় গান ‘মনে করো’। গানটির কথা ও সুর সিনা হাসানের, সাইন্ড ইঞ্জিনিয়ারিং এ ছিলেন অনিক আহম্মেদ, মিউজিক ভিডিও পরিচালনা করেন কারিশমা চৌধুরী, চিত্রগ্রহণে অমিত আশরাফ, প্রযোজনা করেন হিমেল তারিক। একটি মূল চরিত্রে অভিনয় করেন নৃত্যশিল্পী ও মডেল উপমা। ‘মনে করো’ গানটির অডিও ও ভিডিও দুটিই ইউটিউবে প্রকাশিত রয়েছে।

 

চলচ্চিত্রের উৎসব হলেও প্রতিবারের মতো এবারও উৎসব রাঙাতে ‘মিউজিক ভিডিও পার্টি’ বিভাগে প্রদর্শিত হতে যাচ্ছে সারা আমেরিকাসহ তিনটি দেশের নির্বাচিত মিউজিক ভিডিও। এতে জার্মান শিল্পী ‘ইলেক্ট্রো হাফিজ’ এর মিউজিক ভিডিও ‘লুবোডিস্কা’, রাশিয়ান ব্যান্ড ‘লিটল বিগ’ এর ‘ফারাদেন্জা’র পাশাপাশি ‘বাংলা ফাইভ’ ব্যান্ডের গানটি নির্বাচিত হয়েছে।

উৎসবের ভ্যানু ব্ল্যাক লজ-এ বাংলা ফাইভের ‘মনে করো’(ইমাজিন) প্রদর্শিত হবে আগামী ৩ নভেম্বর রাত ৯ টায়।

বাংলা ফাইভ ব্যান্ডের সদস্যরা/ ছবি:সংগৃহীত

উৎসবে অংশগ্রহণ প্রসঙ্গে বাংলা ফাইভ ব্যান্ড এর পক্ষ থেকে সিনা হাসান বলেন, বিবি কিং বা প্রিসলির জন্মভূমি মেমফিসের বুকে আমাদের গান বাজবে, সেখানে জিম জারমাউসের মতো মানুষ থাকবেন, বিশ্ব ব্যান্ডের সাম্প্রতিক হিসেবে এ আমাদের বিরাট প্রাপ্তি। তাছাড়া কারিশমা এদেশের তরুন নারী নির্মাতাদের একজন, তার জন্যও অভিজ্ঞতাটা সুখকর হবে।

নির্মাতা কারিশমা বলেন, দারুণ কিছু ঘটবে বলেই কখনো কখনও অঘটনগুলো অনিবার্য বলে মনে হয়। একটা যান্ত্রিক গোলযোগের জন্য আমরা আমাদের কিছু ফুটেজ হারিয়েছিলাম। এই দুর্ঘটনার পরপরই আমরা আমাদের স্বপ্ন আর ভাবনাগুলোর চিত্রায়নে আরো মরিয়া হয়ে উঠেছিলাম। স্বতঃস্ফূর্ত স্বপ্নকে নির্মাণের জন্য, ধারণকৃত একটা দৃশ্যের এরকম আকষ্মিক ধ্বংসকে এখন তো ভীষন আবশ্যিক ছিলো মনে হচ্ছে আমার। নির্মাণের সাথে জড়িত সকলকে এবং বিশেষ করে সেদিনের সেই দুর্ঘটনাকে জানাতে চাই আমার গভীর ভালোবাসা।

এ সম্পর্কিত আরও খবর