টুম্পার স্বপ্ন পূরণ

, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট | 2023-08-31 17:53:42

গিটারটা বেশ ভালই বাজান টুম্পা খান সুমী। গানটাও চেষ্টা করেন ঠিকঠাক গাইতে, নিজের মতন। মৌলিক নয়, বিভিন্ন শিল্পীর কন্ঠে শোনা পছন্দের গানগুলো নিয়ে তার এই শেখার চেষ্টাটা দীর্ঘদিনের।


ইউটিউবে একটা চ্যানেল আছে সুমীর। ওটাতেই আপলোড হতো অধিকাংশ গান, ২০১৪ থেকে। শেয়ার হতো ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আস্তে আস্তে তৈরি হতে লাগলো বেশ কিছু ভক্ত। বাড়ছিলোই সেই তালিকা ক্রমাগত।


টুম্পাও নিজেকে যাচাই করার জন্য চর্চার পাশপাশি নাম লেখাতেন বিভিন্ন প্রতিযোগিতায়। গাজী টায়ার্স-এর ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ ক্যাম্পেইনে জয়ী হয়েছিলেন গত বছর। এই তো সেদিনও প্রাণ লেয়ার মিউজিক কন্টেস্টের সেরা বারোতে উঠে এসেছিলেন তিনি।


অন্যের গান নিজের কন্ঠে ধারণ করার এই ধারাবাহিকতায় টুম্পা গাইলেন ‘অপরাধী’, আরমান আলিফের গান। লিরিক-সুর একটু পাল্টিয়ে।


‘পোলা ও পোলা রে তুই অপরাধী রে, আমার যত্নে গড়া ভালবাসা দে ফিরাইয়া দে..’ গানটি ফেসবুকে আপলোড হওয়ার সঙ্গে সঙ্গেই বাজিমাত! কোটিবার শুনে ফেলেছে শ্রোতারা। এতোটা আশা করেননি টুম্পা নিজেও।

এই এক গানই তাকে পাইয়ে দিলো তুমুল খ্যাতি। এগিয়ে দিলো অনেকটা স্বপ্ন পূরণের পথে।


অতঃপর প্রথমবারের মতো টুম্পা গাইলেন চলচ্চিত্রে, সঙ্গীতশিল্পী কিশোরের সঙ্গে। গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সঙ্গীত আলী আকরাম শুভ’র। এটি এখন পর্যন্ত পৌঁছায়নি শ্রোতার কান পর্যন্ত।


তবে, সুমীর কন্ঠে মৌলিক গান শোনার যে তৃষ্ণা ভক্তদের, সেটি মেটানোর প্রয়াস নিয়েছে আজব রেকর্ডস। নিজস্ব ইউটিউব চ্যানেলের মাধ্যমে অফিসিয়াল ভিডিও প্রকাশ করেছে নতুন একটি গানের। অষ্টপ্রহর শিরোনামের গানটি সারাজাত সৌম’র লেখা। সুর ও সংগীতায়োজনে ফরহাদ।

টুম্পা জানালেন- হুট করেই গাওয়া হয়ে গেছে গানটি। স্বপ্ন তো ছিলই অনেক দিনের। পূরণ হলো সেই স্বপ্ন অবশেষে।


গানটি শুনতে-

এ সম্পর্কিত আরও খবর