অভিনেতাদের ওপর চটেছেন সনু নিগাম!

, বিনোদন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 05:17:12

 

ঢাকা: ১৯৯২ সালে ‘জানম’ সিনেমার মাধ্যমে বলিউডের গানের জগতে প্রবেশ করেণ সংগীত শিল্পী সনু নিগাম। ২৫ বছরের ক্যারিয়ারে কাজ করেছেন বলিউডের নাম করা সুরকার গীতিকারদের সঙ্গে। বলিউড সুপারস্টারদের সিনেমায় গানে সুর দিয়েছেন। কিন্তু সম্প্রতি বলিউডের অভিনয় শিল্পীদের ওপর বেজায় চটেছেন এই সংগীত শিল্পী।

কি কারণে চটলেন সনু! সম্প্রতি একটি ট্রেন্ড চালু হয়েছে সিনেমাগুলোতে অভিনয় শিল্পীরা নিজেরাই সুর দিচ্ছেন গানগুলোতে। না বুঝে, না জেনেই নাকি অভিনেতা অভিনেত্রীরা গান গাইছেন সিনেমাগুলোতে বলে দাবি করেছেন সনু নিগাম।

ভারতীয় গণমাধ্যমগুলোতে সনু নিগাম বলেন, এখন দেখি অনেকেই (অভিনয় শিল্পীরা) গান গাইছেন, সুর দিচ্ছেন। তাদের বেশিরভাগেরই গান সম্পর্কে তেমন কোনো জ্ঞান নেই। এটা ঠিক হচ্ছে না। বলিউডের ৬০ বা ৭০ এর দশকের দিকে তাকালে এমনটা দেখা যায় না। তখন এসব চিন্তাই করা যেত না। তখন একটা গানের জন্য যথেষ্ট সময় দিতে হতো। নিজেদের তৈরি করতে হতো।

৬০ এর দশক বা ৭০ এর দশকেও অভিনয় শিল্পীরা গানের প্রতি আগ্রহ দেখিয়েছেন। কিন্তু তা ছিলো সম্পূর্ণ ভিন্ন রূপে। তখনকার সময় অভিনয় শিল্পী যাদের গানের প্রতি আগ্রহ ছিলো তা সংগীত শিল্পীদের কাছে আসতেন। তাদের কাছ থেকে বিভিন্ন বিষয়ে ধারনা নিতেন বলে জানান সনু নিগাম।

সনু নিগাম ফরিদাবাদ শহরে এক কায়স্থ পরিবারে জন্ম গ্রহণ করেছিলেন ১৯৭৩ সালে। বাবা আগাম কুমার নিগমের সঙ্গে মুহম্মদ রফির "ক্যা হুয়া তেরে বাধা, ও কসম ও ইরাদা" গানটি দিয়ে মাত্র চার বছর বয়সে স্টেজে গান গাওয়া শুরু করেছিলেন।

বাবার সঙ্গে গান গাইতে ১৯ বছর বয়সে আসেন মুম্বাই। সনু নিগাম বিখ্যাত ক্লাসিক্যাল শিল্পী ওস্তাদ গোলাম মোস্তফা খান এর কাছে সংগীতের তালিম নিয়েছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর