কথা বলতে পারছেন এটিএম শামসুজ্জামান

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 05:43:01

গুরুতর অসুস্থ হওয়ার কারণে আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে এটিএম শামসুজ্জামান। শনিবার (২১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয় কিংবদন্তি এই অভিনেতাকে।

বিষয়টি নিশ্চিত করে এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান বার্তা২৪.কমকে বলেন, ‘হঠাৎ করে লক্ষ্য করি তিনি কথা বলতে পারছেন না। এমনকি ঠিকভাবে চলাফেরাও করতে পারছিলেন না। পরে তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকরা জানিয়েছেন ভাইরাল অ্যাটাকের কারণে এমনটি হয়েছে।’

যোগ করে রুনি জামান আরও বলেন, ‘বর্তমানে তার অবস্থা আগে থেকে কিছুটা ভালো। একটু একটু কথা বলতে পারছেন। কিন্তু চলাফেরা করতে পারছেন না।’

এদিকে, গত ১৬ ডিসেম্বর পেটের সমস্যা শুরু হয় এটিএম শামসুজ্জামানের বড় মেয়ে কস্তুরি জামানের। পরে ১৮ ডিসেম্বর ব্রেইন স্ট্রোক করেন তিনি। বর্তমানে তিনি বারডেম হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানান রুনি জামান।

এ বছরের ২৬ এপ্রিল অসুস্থ হয়ে পড়েন এটিএম শামসুজ্জামান। পরে তাকে রাজধানীর গেণ্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রোপচার করা হয়। এরপর কিছু শারীরিক জটিলতা হয়। টানা ৫০ দিন এই হাসপাতালে চিকিৎসা শেষে ১৫ জুন তাকে শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়। কিছুদিন সেখানে ছিলেন।

এর আগে গত ২৫ নভেম্বর আন্ত্রিক প্রতিবন্ধকতা দেখা গেলে এটিএম শামসুজ্জামানকে জরুরি অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়েছিল।

গত ৮ ডিসেম্বর তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ২০১৭ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ‘আজীবন সম্মাননা’ পুরস্কার গ্রহণ করেন।

এটিএম শামসুজ্জামান ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে নানাবাড়িতে জন্মগ্রহণ করেন। অভিনয়ের জন্য তিনি পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পেয়েছেন একুশে পদকও।

এ সম্পর্কিত আরও খবর