জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করলেন আয়ুষ্মান-ভিকি-কৃতি

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 01:37:37

ভারতের সেরা অভিনেতা ও অভিনেত্রী হিসেবে ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করলেন আয়ুষ্মান খুরানা (আন্ধাধুন), ভিকি কৌশল (উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক) এবং কৃতি সুরেশ (মহানাতি)। সোমবার (২৩ ডিসেম্বর) ভারতের দিল্লির বিজ্ঞান ভবনে আয়োজিত এই অনুষ্ঠানে তারা ভাইস প্রেসিডেন্ট ভেনকেইয়াহ নাইডুর হাত থেকে পুরস্কার গ্রহণ করেছেন।

‘প্যাডম্যান’ সিনেমায় অভিনয়ের সুবাদে এ বছর সেরা ছবির পুরস্কারটি গিয়েছে বলিউডের খিলাড়ি তারকা অক্ষয় কুমারের ঘরে।

তবে এই অনুষ্ঠানে সকলের নজর কেড়েছেন অভিনেত্রী সুরেখা শিকরি। কেননা হুইলচেয়ারে বসে জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করেছেন তিনি। ৭৪ বছর বয়সী এই তারকা ‘বাধাই হো’ সিনেমায় অভিনয়ের সুবাদে সেরা পার্শ্ব-অভিনেত্রীর পুরস্কার ঘরে তুলেছেন।

সুরেখা শিকরি

আজকের অনুষ্ঠানে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনকে ভারতের চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান ‘দাদাসাহেব ফালকে’ দেওয়ার কথা ছিলো। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে এই সম্মাননা নিতে যেতে পারেননি তিনি।

অবশ্য রোববার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের এক পোস্ট দিয়ে অমিতাভ বচ্চন লিখেছিলেন, ‘জ্বরে খুবই কাহিল অবস্থা। ভ্রমণ একদম মানা। তাই আগামীকাল (২৩ ডিসেম্বর) দিল্লিতে অনুষ্ঠেয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে যেতে পারছি না। খুব খারাপ লাগছে। আমার দুর্ভাগ্য।’

আয়ুষ্মান খুরানা, ভিকি কৌশল ও অক্ষয় কুমার

পুরস্কার গ্রহণ শেষে আয়ুষ্মান খুরানা, ভিকি কৌশল ও অক্ষয় কুমার বলিউডের তিন অভিনেতা মিলে একসঙ্গে ছবি তোলার জন্য পোজও দিয়েছিলেন। পরবর্তীতে তাদের সঙ্গে যোগ দিয়েছিলেন দক্ষিণী তারকা কৃতি সুরেশও।

এ সম্পর্কিত আরও খবর