ঊর্মিলার নতুন রূপ

, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট | 2023-08-31 05:03:45


বিশেষ নাটক কালী ছোটপর্দায় আসবে রবীন্দ্র প্রয়াণ দিবসে।


কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এর ৭৭ তম প্রয়াণ দিবস সামনেই। এই উপলক্ষে প্রচারের জন্য নির্মিত হয়েছে কালী, কৃষ্ণকলি গানের ছায়া অবলম্বনে সীমান্ত সজলের বিশেষ নাটক।

এই নাটকের নাট্যরূপ ও চিত্রনাট্যও পরিচালক সীমান্ত সজলের।

তিনি জানালেন-

কালী’র মূল প্রতিপাদ্য বিষয় হল- মানুষের গায়ের কালী নয়, মনের কালি দূর করে ভালবেসে মিলেমিশে বাঁচার অঙ্গীকার।


গল্পের কেন্দ্রীয় চরিত্রে ঊর্মিলা শ্রাবন্তী কর অভিনয় করেছেন। তার চরিত্রটির নামেই নাটকের নামকরণ। রতন সরকারের মেকাপে কালীকে পর্দায় দেখা যাবে সত্যিকারের কালী রুপে। চরিত্রটির ভাল একটি নাম আছে অবশ্য, মঙ্গলা।



গায়ের রং অন্যদের চেয়ে কালো বলে গাঁয়ের সবাই ওকে কালী বলেই ডাকে, খেপায়। শুধুমাত্র গাঁয়ের স্কুলের মাস্টার মশাই সুশান্ত বাবু মঙ্গলাকে কৃষ্ণকলি বলে ডাকে। স্কুল মাস্টারের ভুমিকায় দেখা যাবে রওনক হাসানকে।


পরিচালক জানালেন-

কালী চরিত্রে সর্বোচ্চ ভাল করার চেষ্টা ছিল ঊর্মিলার মধ্যে।

ঊর্মিলা বললেন-

রবীন্দ্রনাথ আমার আদর্শ, অনুপ্রেরণা। যখনই রবীন্দ্র প্রয়াণ দিবসের কাজ শুনলাম, আর ফোনে কালী নাটকের কনসেপ্ট শুনলাম; তখনই আমি কাজটা করতে একবাক্যে আগ্রহ প্রকাশ করি। সীমান্ত সজলের বিনয়ী এবং মিষ্টি ব্যবহার আমাকে মুগ্ধ করেছে।

আরও পড়ুন, আমি এখন ওদের জন্য ভাল থাকবো : শ্রাবন্তী

কালীর গল্প এমন-

গাঁয়ের সুদখোর প্রতাপ নারায়ন। মঙ্গলাদের বসতবাটি নিজের নামে লিখে নিয়ে ওদের ভূমিহীন করে উচ্ছেদ করে দিতে চেয়ে শর্ত দেয়, বিয়ে করবে সে মঙ্গলাকে। মঙ্গলা ও তার মা লক্ষী রানী ঠাকুরের নিকট প্রার্থনা করে। ঐশ্বরিক লীলায় সে রাতে স্বপ্নে মঙ্গলার বেশ ধরে মা কালী প্রতাপ নারায়নকে বধ করতে যায়। পরদিন সকালে প্রতাপ এসে মঙ্গলা ও তার মায়ের নিকট ক্ষমা চায়। মঙ্গলা ও তার মা এতে অবাক হয়ে বলে- আমাদের কাছে না, ভগবানের কাছে ক্ষমা চান।

এস.কে প্রোডাকশন্স-এর ১ম নিবেদন কালী। এর সিনেমাটোগ্রাফিতে ছিলেন মিঠু মনির।

কালীতে আরও আছেন- আব্দুল্লাহ রানা, জয়শ্রী কর জয়া, লিনা আহমেদ সুফিয়া, ফারহাদ বাবু, অনন্যা, হাসিমুন, শিখা কর্মকার সহ অনেকে।

আরও পড়ুনঃ

দ্বিতীয় সন্তানের মা হচ্ছেন ঈশিকা
এটাই আসল আমি, বললেন সানি

এ সম্পর্কিত আরও খবর