নতুন সিনেমা ছাড়াই শুরু হলো ২০২০

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 03:50:19

শুক্রবার মানেই যেন নতুন সিনেমা মুক্তি। সিনেমা হল গুলোতে অন্য দিনের চেয়ে একটু বেশি ভিড়। অথচ চরম হতাশার বছর শেষেও নতুন বছরের প্রথম শুক্রবারেই মুক্তি পায়নি কোন নতুন সিনেমা। বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি থেকে বার্তা২৪.কমকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি থেকে জানানো হয়েছে, আগামী শুক্রবার (১০ জানুয়ারি) ‘জয়নগরের জমিদার’ ও ‘ধ্বংস মানব’ শিরোনামের দুইটি সিনেমা মুক্তির জন্য নিবন্ধিত আছে। এছাড়া আজ (৩ জানুয়ারি) ১০ সিনেমা হলে চলছে ২৭ ডিসেম্বর মুক্তি পাওয়া ‘মায়া’ আর ১টি সিনেমা হলে চলছে কলকাতা থেকে আমদামী করা জয়া আহসানের ‘কণ্ঠ’ সিনেমা।

এদিকে নতুন কোন সিনেমা ছাড়া বছর শুরু হওয়াটাকে চরম হতাশার বলে মনে করেন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাবেক সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ। তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘বছরটাই খারাপভাবে শুরু হলো। পুরানো সিনেমা দিয়ে হল চলছে। এভাবে আরও বেশ কিছুদিন চলবে। দর্শক আসবে এমন সিনেমা হাতে নেই। এভাবে চলতে থাকলে যে হলগুলো আছে সেগুলোও বন্ধ হয়ে যাবে।’

২০১৯ সাল ‘আই অ্যাম রাজ’ দিয়ে বছর শুরু হয়েছিল; শেষ হয়েছিল ‘মায়া’য়। ২০১৯ সালে মোট মুক্তি প্রাপ্ত ৫৩ সিনেমার মধ্যে হিট বা ব্যবসাসফল সিনেমা মাত্র ১টি। আর বছরের আলোচিত সিনেমার সংখ্যাটাও দুই অঙ্কের না। সব মিলিয়ে ঢাকাই সিনেমার জন্য একটি হতাশার বছর গিয়েছে ২০১৯।

এ সম্পর্কিত আরও খবর