১৩ দিন পর হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন শাবানা আজমি

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 15:20:43

১৩ দিন হাসপাতালে ভর্তি থাকার পর শুক্রবার (৩১ জানুয়ারি) নিজ বাড়িতে ফিরেছেন শাবানা আজমি। তবে এখনও তিনি সম্পূর্ণ সুস্থ হননি। এ কারণে বলিউডের বর্ষীয়ান এই অভিনেত্রীকে সম্পূর্ণ বিশ্রামে থাকার নির্দেশ দিয়েছেন চিকিৎসকরা।

গত ১৮ জানুয়ারি মু্ম্বাই-পুণে এক্সপ্রেসওতে একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় শাবানা আজমির গাড়ির। ফলে বলিউডের এই অভিনেত্রীর গাড়ির সামনের অংশ ভেঙে চুরমার হয়ে যায়। একই গাড়িতে ছিলেন জাভেদ আখতারও। কিন্তু তিনি অনেকটা ভাগ্যের জোরে বেঁচে যান।

দুর্ঘটনার পর আহত শাবানা আজমিকে উদ্ধার করে ভর্তি করা হয় নাবি মু্ম্বাইয়ের এমজিএম হাসপাতালে। পরে তাকে কোকিলাবেন হাসপাতালে স্থানান্তর করা হয়।

দুর্ঘটনার পর গাড়িতে তোলা হচ্ছে আহত শাবানা আজমিকে

শাবানা আজমির জন্ম ১৯৫০ সালের ১৮ সেপ্টেম্বর। তিনি উর্দু ভাষার কবি কাইফি আজমি ও মঞ্চ অভিনেত্রী শওকত কাইফির মেয়ে। তার চলচ্চিত্রে অভিষেক হয় ১৯৭৪ সালে। তিনি এমন একজন তারকা যিনি সেরা অভিনেত্রী হিসেবে ঘরে তুলেছেন পাঁচটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

ভারতীয় চলচ্চিত্রে অনবদ্য অবদানের জন্য ভারত সরকার তাকে ১৯৮৮ সালে দেশের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রী এবং ২০১২ সালে দেশের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মভূষণে ভূষিত করে।

এ সম্পর্কিত আরও খবর