২৬ মার্চ আসছে ৮ পর্বের ‘একাত্তর’

ও‌য়েব ও সি‌রিজ, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 12:56:06

ভারতীয় ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম ‘হইচই’ প্রথমবারের মতো মুক্তিযুদ্ধভিত্তিক গল্পে ‘একাত্তর’ শিরোনামে নামের একটি ওয়েব সিরিজ নির্মাণ করেছে। তানিম নূরের পরিচালনায় এই ওয়েব সিরিজে দেখা যাবে বাংলাদেশের একঝাঁক তারকাকে। এমন খবর বার্তা২৪.কমের পাঠকরা জেনেছেন গতকালই।

বৃহস্পতিবার (৫ মার্চ) সন্ধ্যায় কলাকুশলীদের উপস্থিতে প্রকাশ করা হয়েছে ওয়েব সিরিজটির ফাস্ট লুক। যেখানে উপস্থিত ছিলেন ওয়েব সিরিজটির পরিচালক তানিম নূর ছাড়াও অভিনয়শিল্পী মোস্তফা মনোয়ার, ইরেশ যাকের, রাফিয়াত রশিদ মিথিলা, নুসরাত ইমরোজ তিশা, মোস্তাফিজুর নূর ইমরানসহ অনেকেই।

আয়োজনে পরিচালক তানিম নূর জানিয়েছেন, মূল গল্পটা মার্চের। অপারেশন ব্লিটজটা ধীরে ধীরে বিস্তৃত হয়ে অপারেশন সার্চলাইটে রূপ নেয়। মোট আট পর্বে ‘একাত্তর’ ওয়েব সিরিজটি নির্মিত হয়েছে। প্রতি পর্ব ২০-২৩ মিনিটের মধ্যে। ৭১ সালের বিভিন্ন ঘটনা থেকে উজ্জীবিত হয়ে ‘একাত্তর’ ফিকশন হিসেবে নির্মাণ করেছি।

জানা গেছে, ওয়েব সিরিজটিতে একজন পাকিস্তানি সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছেন রাফিয়াত রশিদ মিথিলা। এখানে তার চরিত্রটির নাম ‘রুহি’। পাশাপাশি মেজর ওয়াসিমের স্ত্রীর চরিত্রেও দেখা যাবে তাকে।

পাকিস্তানি সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছেন রাফিয়াত রশিদ মিথিলা

কাজটি প্রসঙ্গে মিথিলা বলেন, এই ওয়েব সিরিজটি নিয়ে আমি খুব এক্সাইটেড। কারণ চরিত্রটির জন্য অনুশীলন করেছি, আমাকে উর্দু শিখতে হয়েছে।

নুসরাত ইমরোজ তিশা একজন আন্দোলনের সক্রিয় কর্মীর চরিত্রে অভিনয় করেছেন যে তৎকালীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি বলেন, এই কাজের সঙ্গে থাকতে পেরে আমি খুশি। দারুণ একটা কাজ হয়েছে মুক্তিযুদ্ধ নিয়ে। আশা করি ভালো লাগবে দর্শকদের।

আয়োজনে হইচই বাংলাদেশের বিজনেস লিড সাকিব আর হাসান জানিয়েছেন, বাংলা ভাষার বিনোদন নিয়ে কাজ করছি, এই ভাষা ঘিরেই আমাদের শেকড়, সংস্কৃতি ও ইতিহাস; সে কারণে আমরা কিছু দায়বদ্ধতা এড়াতে পারিনা। একাত্তর আমাদের দায়বদ্ধতার প্রতিফলন। ২৬ মার্চ, স্বাধীনতা দিবস উপলক্ষে অনলাইন এন্টারটেইনমেন্ট প্লাটফর্ম হইচই-তে মুক্ত হবে ‘একাত্তর’।

ওয়েব সিরিজে সেলিম চরিত্রে মুস্তাফা মনোয়ার, পাকিস্তানি মেজর ওয়াসিম চরিত্রে ইরেশ যাকের, প্রদীপ চরিত্রে শতাব্দী ওয়াদুদ, ক্যাপ্টেন সিরাজ চরিত্রে নূর ইমরান অভিনয় করেছেন।

এ সম্পর্কিত আরও খবর