নতুন করে কবে মুক্তি পাচ্ছে ‘উনপঞ্চাশ বাতাস’?

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-12 12:44:37

পরিচালক মাসুদ হাসান উজ্জ্বলের প্রথম সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’ দেশের সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা ছিল আগামী ১৩ মার্চ। তবে দেশের করোনা ভাইরাসের পরিস্থিতি বিবেচনায় ১৩ মার্চ মুক্তি পাচ্ছে না সিনেমাটি। বার্তা২৪.কমকে এমন তথ্য নিশ্চিত করেছেন সিনেমাটির পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল।

মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘দর্শক দীর্ঘদিন ধরে অপেক্ষা করছেন সিনেমাটি দেখার জন্য । কিন্তু এই মুহূর্তে আমারা কোনভাবেই মানুষকে কোন ধরণের বড় জমায়েতে একত্রিত হতে উৎসাহীত করতে চাইনা। কারণ মানুষের জীবনের চেয়ে সিনেমা বড় নয়।আমারা বিশ্বাস করি ইতিমধ্যে আপনারা যেই ভালবাসা উনপঞ্চাশ বাতাসকে দিয়েছেন তা অক্ষুণ্ণ থাকবে।’

তাহলে নতুন করে কবে মুক্তি পাচ্ছে ‘উনপঞ্চাশ বাতাস’? বার্তা২৪.কমের এমন প্রশ্নে মাসুদ হাসান উজ্জ্বল জানিয়েছেন, ‘দেশের করোনা ভাইরাসের পরিস্থিতি বিবেচনা করে আমরা নতুন মুক্তির তারিখ ঘোষণা করবো। ইচ্ছে আছে ঈদের আগেই মুক্তি দেওয়ার। এখনই নিদিষ্ট করে কোন সময় বলতে চাইনা তাতে মানুষের কাছে ভিন্ন বার্তা যায়।’

২ ঘণ্টা ৪৫ মিনিটের ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমার মাধ্যমেই বড় পর্দায় অভিষেক ঘটছে ছোটপর্দার অভিনেত্রী শার্লিন ফারজানার। তার সঙ্গে সহশিল্পী হিসেবে বড়পর্দায় নায়ক হিসেবে অভিষেক ঘটছে ইমতিয়াজ বর্ষণের। সিনেমাটিতে থাকছে মোট ৫টি গান। যার একটি গান করেছেন দেশের জনপ্রিয় ব্যান্ডদল অর্থহীনের প্রতিষ্ঠাতা ও দলনেতা সাইদুস সালেহীন খালেদ সুমন।

 

পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’র কাহিনী, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা এবং সংগীত পরিচালনা করছেন মাসুদ হাসান উজ্জ্বল নিজেই। শুধু তাই নয়, ফটোগ্রাফি এবং পোস্টার ডিজাইনও তার করা। প্রযোজনা প্রতিষ্ঠান রেড অক্টোবরের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন।

এ সম্পর্কিত আরও খবর