করোনায় ‘স্টার ওয়ারস’ অভিনেতার মৃত্যু

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 00:07:57

করোনাভাইরাসে মৃত্যুবরণ করলেন ব্রিটিশ অভিনেতা অ্যান্ড্রু জ্যাক। মঙ্গলবার (৩১ মার্চ) ইংল্যান্ডের সারে শহরের একটি হাসপাতালে নিভে যায় তার জীবনপ্রদীপ। প্রাণবন্ত ও হাসিখুশি মানুষটির বয়স হয়েছিল ৭৬ বছর। তার প্রতিনিধি জিল ম্যাককালাহ এসব তথ্য নিশ্চিত করেছেন।

‘স্টার ওয়ারস’ সিরিজের ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেন্স’ ও ‘স্টার ওয়ারস: দ্য লাস্ট জেডাই’ ছবিতে অভিনয় করেছেন অ্যান্ড্রু জ্যাক। ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’র মোলক চরিত্রে শোনা গেছে তার কণ্ঠ।

হলিউড তারকাদের ভাষা প্রশিক্ষক হিসেবে কাজ করে বেশি সুনাম কুড়িয়েছেন অ্যান্ড্রু জ্যাক। ‘দ্য অ্যাভেঞ্জার্স’, ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি’, ‘দ্য লর্ড অব দ্য রিংস’ ও সবশেষ নির্মাণাধীন ‘দ্য ব্যাটম্যান’ ছবির ভাষা কোচ ছিলেন তিনি।

গ্যাব্রিয়েলা রজার্স ও অ্যান্ড্রু জ্যাক

লন্ডনে টেমস নদীতে নৌকায় থাকতেন অ্যান্ড্রু জ্যাক। স্ত্রী গ্যাব্রিয়েল রজার্সকে ভীষণ ভালোবাসতেন। কিন্তু গ্যাব্রিয়েল অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টিনে থাকায় তাদের শেষ দেখা হয়নি।

করোনাভাইরাসের থাবায় এর আগে মৃত্যুবরণ করা তারকারা হলেন জাপানি কৌতুক অভিনেতা কেন শিমুরা, আমেরিকান অভিনেতা মার্ক ব্লাম, আমেরিকান কান্ট্রি সংগীতশিল্পী জো ডিফি, টনি অ্যাওয়ার্ডস ও এমি জয়ী চিত্রনাট্যকার টেরেন্স ম্যাকন্যালি, ক্যামেরুনের স্যাক্সোফোন কিংবদন্তি মানু দিবাঙ্গো।

এ সম্পর্কিত আরও খবর