করোনায় সংগীতশিল্পী অ্যাডামের মৃত্যুতে টম হ্যাঙ্কসের শোক

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 21:49:35

অস্কার মনোনীত এবং গ্র্যামি ও এমি জয়ী গায়ক-গীতিকবি অ্যাডাম স্লেসিঙ্গারের প্রাণ কেড়ে নিলো কোভিড-১৯। শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর বুধবার (১ এপ্রিল) নিউইয়র্কের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। তার বয়স হয়েছিল ৫২ বছর।

অ্যাডাম স্লেসিঙ্গারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অভিনেতা টম হ্যাঙ্কস। কিছুদিন আগে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছিলেন তিনি। ৬৩ বছর বয়সী এই তারকা টুইটারে লিখেছেন, ‘অ্যাডাম স্লেসিঙ্গার ও ‘দ্যাট থিং ইউ ডু!’ গান ছাড়া প্লেটোন (প্রযোজনা প্রতিষ্ঠান) হতো না। তিনি ছিলেন অনন্য শিল্পী। কোভিড-১৯ রোগের কারণে তাকে হারালাম। আজ ভীষণ দুঃখের দিন।’

১৯৯৬ সালে মুক্তি পাওয়া টম হ্যাঙ্কস অভিনীত ও পরিচালিত ‘দ্যাট থিং ইউ ডু!’র টাইটেল সং তৈরি করেছিলেন অ্যাডাম স্লেসিঙ্গার। ছবিটির গানের অ্যালবাম প্রকাশের মাধ্যমে যাত্রা শুরু করে টমের প্রতিষ্ঠান প্লেটোন। গানটির জন্য অস্কার ও গোল্ডেন গ্লোবসে মনোনয়ন পান অ্যাডাম।

শোক প্রকাশ করেছেন আরও অনেকে। তাদের মধ্যে উল্লেখযোগ্য গীতিকবি-সুরকার ডায়েন ওয়ারেন, আমেরিকান রক ব্যান্ড ড্যাশবোর্ড কনফেশনালের গায়ক ক্রিস ক্যারাব্বা, অভিনেত্রী র‌্যাচেল ব্লুম, ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি’র পরিচালক জেমস গান, ‘হাউ আই মেট ইউর মাদার’ সিটকমের স্রষ্টা ক্রেগ থমাস।

অ্যাডাম স্লেসিঙ্গার ছিলেন একাধারে গায়ক, গীতিকবি-সুরকার, সংগীত প্রযোজক ও বেজ গিটারশিল্পী। ফাউন্টেনস অব ওয়েইন ছাড়াও পপ ব্যান্ড আইভি ও সুপারগ্রুপ টিন্টেড উইন্ডোজের প্রতিষ্ঠা হয়েছিল তার হাতেই। ২০০৯ সালে ‘অ্যা কোলবার্ট ক্রিসমাস: দ্য গ্রেটেস্ট গিফট অব অল’ গানের জন্য গ্র্যামি জেতেন তিনি। ক্যারিয়ারে তিনটি এমি পুরস্কার এসেছে তার ঘরে। তিনি দুই মেয়ে রেখে গেছেন।

এদিকে টম হ্যাঙ্কস ও তার স্ত্রী রিটা উইলসন গত মাসে অস্ট্রেলিয়ায় কোভিড-১৯ রোগের চিকিৎসা নিয়েছেন। দুই সপ্তাহ থাকার পর সুস্থ হয়ে আমেরিকায় ফেরেন তারা।

এ সম্পর্কিত আরও খবর