স্পন্সর জটিলতায় জনপ্রিয় ২ ধারাবাহিক নাটকের সম্প্রচার বন্ধ

ছোটপর্দা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 16:12:21

হাতে আগামী ১ মাসের ফুটেজ থাকা শর্তেও বর্তমান সময়ের ছোট পর্দার জনপ্রিয় ২ ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট সিজন-২’ ও ‘ফ্যামিলি ক্রাইসিস’র সম্প্রচার বন্ধ করে দিয়েছে টেলিভিশন কর্তৃপক্ষ। দেশের করোনা পরিস্থিতিতে স্পন্সর জটিলতায় ধারাবাহিক দুইটির সম্প্রচার বন্ধ করা হয়েছে বলে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছে ধারাবাহিক দুইটির সঙ্গে সংশ্লিষ্ট একাধিক সূত্র।

গেল বছরের নভেম্বর থেকে ‘ব্যাচেলর পয়েন্ট সিজন-২’ সম্প্রচার হয়ে আসছিল বাংলা ভিশনে। সর্বশেষ ৫৭ পর্ব প্রচারিত হয়েছে গেল ৪ এপ্রিল। এরপর দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় ‘ব্যাচেলর পয়েন্ট সিজন-২’র সম্প্রচার বন্ধের ঘোষণা দেয় ধারাবাহিকটির প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব টিভি।

তুমুল জনপ্রিয় ধারাবাহিকটির এমন হঠাৎ সম্প্রচার বন্ধ প্রসঙ্গে ‘ব্যাচেলর পয়েন্ট সিজন-২’র লেখক ও নির্মাতা কাজল আরেফিন অমি জানিয়েছেন, আমাদের এখনো ১২ থেকে ১৪ পর্ব শুটিং করা আছে। কিন্তু সমস্যা হচ্ছে, শুধু শুটিং করা আছে বাকী কাজ করা নেই। সেকারণে আমরা সবাই মিলে সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। এর বাইরে আর কোন কারণ নেই।

পরিচালকের সঙ্গে ‘ব্যাচেলর পয়েন্ট সিজন-২’ টিমের একাংশ

এদিকে ‘ফ্যামিলি ক্রাইসিস’ গেল বছরের এপ্রিল থেকে সপ্তাহে মঙ্গল ও বুধবার রাত ৯টায় সম্প্রচার হয়ে আসছিল এনটিভিতে। ১০৭তম পর্ব প্রচারের পর সম্প্রতি দেশের করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে ধারাবাহিকটির সম্প্রচার বন্ধের ঘোষণা দেয় এনটিভি কর্তৃপক্ষ।

হঠাৎ এমন সম্প্রচার বন্ধ প্রসঙ্গে ‘ফ্যামিলি ক্রাইসিস’র নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ জানিয়েছেন, করোনার কারণে এনটিভি কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে। যা সবার সঙ্গে আলোচনা করে নেওয়া হয়েছে। যদিও আগামী ১ মাস প্রচারের কত ফুটেজ জমা আছে এনটিভির কাছে।

হাতে আগামী ১ মাসের ফুটেজ থাকা শর্তেও হঠাৎ জনপ্রিয় ২ ধারাবাহিক নাটকের এমন সম্প্রচার বন্ধের কারণ অনুসন্ধানে জানা গেছে স্পন্সর জটিলতা। নাম প্রকাশে অনিচ্ছুক ধারাবাহিক দুইটির সঙ্গে সংশ্লিষ্ট একাধিক সূত্র বার্তা২৪.কমকে জানিয়েছে, দেশের করোনা পরিস্থিতিতে স্পন্সর ও বিজ্ঞাপন হারাতে শুরু করেছে বেশিরভাগ টিভি নাটক ও টেলিভিশন অনুষ্ঠান। এই জটিলতা ও ভবিষ্যতের কথা চিন্তা করেই আপাতত জনপ্রিয় এই ২ ধারাবাহিক নাটকের সম্প্রচার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার সম্প্রচারে যাবে ‘ব্যাচেলর পয়েন্ট সিজন-২’ ও ‘ফ্যামিলি ক্রাইসিস’।

পরিচালকের সঙ্গে ‘ফ্যামিলি ক্রাইসিস’ টিমের একাংশ

‘ব্যাচেলর পয়েন্ট সিজন-২’ ধারাবাহিকে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, মিশু সাব্বির, মারজুক রাসেল, তানজিন তিশা, নাদিয়া আফরিন মীম, সাবিলা নূর, এফ এস নাঈম, মুকিত জাকারিয়া, তাসনুভা অ্যালভিন, মনিরা মিঠু, ইরফান সাজ্জাদ, আবদুল্লাহ রানা, মাসুম বাশার, শামীম হাসান সরকার, চাষী আলম, জিয়াউল হক পলাশ, তামিম মৃধাসহ আরও অনেকেই।

আর ‘ফ্যামিলি ক্রাইসিস’ ধারাবাহিকে অভিনয় করেছেন শর্মিলী আহমেদ, সোহেল খান, মুনিরা মুঠি, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, রুনা খান, মুকিত জাকারিয়া, শবনম ফারিয়া, সারিকা সাবাহ, শামীম হাসান সরকার, জিয়াউল হক পলাশ, তামিম মৃধা, রাইসা, সৌমিকসহ আরও অনেকেই।

এ সম্পর্কিত আরও খবর