দেশের বাইরে থাকা ২১ শিল্পী জানালেন...

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 11:15:26

করোনা সংকটে যারা সামনে থেকে যুদ্ধ করছেন তাদেরকে উৎসর্গ করে দেশের ২১জন শিল্পী যারা বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন তারা কবিতা আবৃতি করে ভিডিও বার্তা দিয়েছেন। অভিনেত্রী নওশীন নাহরিন মৌয়ের পরিকল্পনায় বিশেষ এই ভিডিও বার্তা নির্মাণ করেছেন টনি ডায়েস।

৪ মিনিটেরে ভিডিওতে সহস্র সুমনের লেখা ‘এ যাত্রায় বেঁচে গেলে, ভীষণ করে বাঁচবো’ শিরোনামের কবিতাটি আবৃতি করতে দেখা গেছে তানিয়া আহমেদ, মোনালিসা, রুমানা, জামাল উদ্দিন হোসেন, মিলা হোসেন, শামীম শাহেদ, শিরিন বকুল, শ্রাবন্তী, কাজী উৎপল, তমালিকা কর্মকার, ডলি জহুর, শামসুল আলম বকুল, প্রিয়া ডায়েস, মহসিন রেজা, হিল্লোল, আফরোজা বানু, নওশীন নাহরিন মৌ, খাইরুল ইসলাম পাখি, রওশন আরা, টনি ডায়েস ও লুৎফুন নাহার লতাকে।

কবিতার কথাগুলো এমন- এ যাত্রায় বেঁচে গেলে, ভীষণ করে বাঁচবো/ সবাইকে জড়িয়ে ধরে, অনেক করে কাঁদবো/ এ যাত্রায় রেহাই যদি পাই, অন্যের কথা ভাববো/ যার যেখানে অংশ আছে, হিসাবগুলো চুকিয়ে দেবো...। যদি নাই বাঁচেন, তো কী করবেন- দীর্ঘ এই কবিতার শেষাংশে জানিয়েছেন সেই কথাটিও।

সম্প্রতি ফেসবুকে প্রকাশিত এই আয়োজনটির আবহসংগীত করেছেন মারভিন অধিকারী।

এ প্রসঙ্গে টনি ডায়েস বলেন, আমাদের এই ভিডিওটি বাংলাদেশের সকল মানুষদের জন্য আমাদের ভালবাসা। সেই সাথে যারা এই যুদ্ধে জীবনের ঝুঁকি নিয়ে অন্যদের জন্য কাজ করছে। আমরা কাউকে হারাতে চাইনা। সৃষ্টিকর্তার সৃষ্টি এই সুদর পৃথিবীতে সবাইকে নিয়ে থাকতে চাই। চলে যাতে চাই স্বাভাবিক নিয়মে। সবাইকে অনেক ধন্যবাদ আমার ডাকে সাড়া দেয়ার জন্য। ভাল লেগেছে সবাই মিলে করতে পেরেছি বলে।

এ সম্পর্কিত আরও খবর