করোনাকালে সমগীতের গান ‘ছুঁয়ে দিব ছুঁয়ে দিব’

বিবিধ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-15 20:38:31

করোনাকালে ‘ছুঁয়ে দিব ছুঁয়ে দিব’ শিরোনামে একটি গানের ভিডিও প্রকাশ করেছে গানের দল সমগীত।

রোববার (১৯ এপ্রিল) সন্ধ্যা ৬টায় নিজেদের নিজস্ব ফেজবুক পেজে এবং রাত ১১টায় নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে গানটি প্রকাশ করে গানের দলটি।

মহামারির এই সময়ে মানুষকে যখন বলা হচ্ছে ঘরে থাকার কথা এই কথার ফাঁকে এই শহরের প্রবল ফাঁকি ধরা পড়ে যাচ্ছে। যাদের মাথার ওপর ঘর নেই তাদের জন্য ঘরে থাকার আহ্বান অর্থহীন শোনায়। ঘরে থাকার এই চাওয়া কেবলই তাদের জন্যই প্রযোজ্য যাদের ঘরে খাবার আছে, মাথা গোঁজার ঠাই আছে।

যাদের ঘর নেই, খাবার নেই এই মানুষেরা শুধু সংখ্যা হয়ে এই নির্দয় শহরের পথে পথে টই টই করে ঘুরে বেড়ায়। মহামারি রোধে সকল প্রস্তুতি তখনই সম্পন্ন হবে যখন এদের মাথার ওপর ছাদ ও দিন শেষে এক থালা ভাত তাদের মিলবে।

সমগীত তাদের গানে এই দাবিই রেখেছে। সমগীতের সভাপতি অমল আকাশ বলেন, এই মুহূর্তে প্রকৃতির ভাষা আমাদের বুঝতে হবে। মড়ক থেকে রক্ষা পেতে হলে সকল পারমাণবিক অস্ত্রের গবেষণা বন্ধ করতে হবে। পৃথিবীর জীবাশ্ম জ্বালানির বিকল্প পথ খুঁজতে হবে। দেশে গড়ে তুলতে হবে প্রাকৃতিক কৃষির গবেষণাগার। তবেই ভালোবাসা ফিরে পাবে নিজস্ব খাদ্যাভ্যাস। মানুষের সমাজে ফিরে আসবে মানবিক সংস্কৃতি। সর্বপ্রাণমুখী হবে মানবের দর্শন। অতিরিক্ত ভোগের সংস্কৃতি পরিহার করতে হবে আমাদের।

তিনি বলেন, পৃথিবী আজ ঢেকে গেছে তরঙ্গ জালে, তবু মানুষে মানুষে দূরত্ব বেড়ে চলেছে প্রতিদিন! বিনোদন পণ্যের ভারে নুয়ে পড়ছে পৃথিবীর বুক। এইসব থেকে বের হতে পারলে তবেই সর্বপ্রাণের দুনিয়া গড়ে তোলা সম্ভব।

গানটি লিখেছেন অমল আকাশ, সুর করেছেন যৌথভাবে অর্ক সুমন ও অমল আকাশ। সঙ্গীতায়োজনসহ গানটিতে কণ্ঠ দিয়েছেন অর্ক সুমন নিজেই। গানটি শুনতে

 

এ সম্পর্কিত আরও খবর