জীবনের কথায় ইমরানের কণ্ঠে ৩ ইসলামী গান

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-15 20:13:14

রবিউল ইসলাম জীবনের কথায় জনপ্রিয় কণ্ঠশিল্পী ইমরান মাহমুদুল কণ্ঠ দিয়েছেন ৩টি ইসলামী গানে।গাওয়ার পাশাপাশি গান তিনটির সুর ও সঙ্গীতায়োজনও ইমরান নিজেই করেছেন।

এরই মধ্যে ২৫ এপ্রিল (প্রথম রোজার দিন) ‘করো ইবাদত’ শিরোনামে প্রথম গানটির লিরিক ভিডিও আকারে গানটি প্রকাশ করা হয়েছে ইমরানের ইউটিউব চ্যানেলে। বাকি দুটি গান পর্যায়ক্রমে আসবে সিএমভি এবং ধ্রুব মিউজিক স্টেশন থেকে।

ইসলামী গানে কণ্ঠ দেওয়া প্রসঙ্গে ইমরান বলেন, রবিউল ইসলাম জীবন ভাই আর আমি মিলে শ্রোতাদের অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছি। তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন। প্রথমবারের মতো আমরা ইসলামী গান নিয়ে আসছি। জীবন ভাইয়ের কথার উপর ভিত্তি করে ইসলামী গানের ধাঁচেই সুরগুলো করেছি। তিনটি গান‌ই হবে একদম খালি কন্ঠে গাওয়া! থাকছে না কোনো রকম যন্ত্রের ব্যবহার।গানগুলোতে‌ আল্লাহর কথা, আজান, নামাজ, রোজা, প্রার্থনাসহ ইসলামের নানান বিষয় উঠে এসেছে।

এই প্রসঙ্গে রবিউল ইসলাম জীবন বলেন, সারা পৃথিবীর মানুষ এখন বেঁচে থাকার প্রার্থনায় রত। আমরাও দিন-রাত প্রার্থনা করছি আল্লাহর কাছে। আজ থেকে শুরু হচ্ছে পবিত্র মাহে রমজান। সব মিলিয়ে আমাদের মনে হয়েছে ইসলামী গান করার এখনই উপযুক্ত সময়। প্রথম পদক্ষেপেই আমরা একসঙ্গে তিনটি ইসলামী গান নিয়ে আসছি। আশাকরি আমাদের আগের গানগুলোর মত এই গানগুলোও সবার ভালো লাগবে।

ইমরান ও জীবন প্রায় ৯০ টি গানের জুটি। এরমধ্যে উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে, ‘রাতভর’, ‘মানে না মন’, ‘শেষ সূচনা’, ‘কেন বারেবারে’, ‘কোনও মানে নেই তো’, ‘নিশি রাতে চান্দের আলো’, ‘জনম জনম’, ‘হৃদয়ের সীমানায়’, ‘আমার এ মন’, ‘তোর নামের ইচ্ছেরা’, ‘মেঘেরই খামে’, ‘কেন এত চাই তোকে’, ‘বলো সাথিয়া’, ‘জয় হবেই হবে’ প্রভৃতি।

এ সম্পর্কিত আরও খবর