ছেলেকে বলিউডে ফেরাতে ক্যামেরার পেছনে বাবা

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 13:37:30

‘চুরা লিয়া হ্যায় তুমনে’ ছবির মধ্য দিয়ে ২০০৩ সালে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন জায়েদ খান। এরপর ২০০৪ সালে ফারাহ খানের ‘ম্যায় হু না’তে অভিনয় করে ক্যারিয়ারের শুরুতেই বাজিমাত করেন জায়েদ।

এরপর ‘দাস’, ‘আঞ্জানা আঞ্জানি’র মতো ছবি দর্শকদের উপহার দিয়েছেন তিনি। ছবিতে অভিনয়ের পাশাপাশি কাজ করেছেন টেলিভিশন সিরিয়ালে। তাকে সবশেষ রূপালি পর্দায় দেখা গেছে ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘শরাফাত গায়ি তেল লেনে’তে।

চমকপ্রদ তথ্য হলো- দীর্ঘ পাঁচ বছর পর ছেলে জায়েদ খানকে বলিউডে ফেরাতে ক্যামেরার পেছনে বাবা কাজ শুরু করতে যাচ্ছেন সঞ্জয় খান।

জনপ্রিয় নির্মাতাদের মধ্যে একজন সঞ্জয় খান। তার নির্মিত ‘সোর্ড অব টিপু সুলতান’ ও ‘জয় হনুমান’ সিরিয়াল দুটি দারুণ দর্শকপ্রিয়তা পেয়েছিলো। এছাড়াও তিনি নির্মাণ করেছেন ‘দাস লক্ষণ’, ‘এক ফুল দো মালি’, ‘ইনতেকাম’, ‘ধুন্দ’, ‘মেলা’ ও ‘নাগীন’-এর মতো জনপ্রিয় ছবি।

বাবা সঞ্জয় খানের সঙ্গে জায়েদ খান

১৯৪৭ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের নায়ক ব্রিগেডিয়ার মোহাম্মদ উসমানের জীবনী নিয়ে বায়োপিক নির্মাণ করতে যাচ্ছেন সঞ্জয় খান। সেখানেই নাম ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন জায়েদ খান।

ছেলেকে অভিনয়ে ফিরিয়ে আনা প্রসঙ্গে সঞ্জয় খান বলেন, “বলিউড ইন্ডাস্ট্রির সুদর্শন অভিনেতাদের মধ্যে তিনি একজন। বাবা হিসেবে তার জন্য একটি ছবি নির্মাণ করা আমার দায়িত্ব। সিনেমায় দর্শকরা তাকে আবার আবিষ্কার করবেন।”

যোগ করে তিনি বলেন, “ছবির চিত্রনাট্যটি নিয়ে কঠোর পরিশ্রম করছি। কেননা আমি এটিকে যতোটা সম্ভব নির্ভরযোগ্য করতে চাই।”

অভিনেতা জায়েদ খানের বোন হৃতিক রোশনের সাবেক স্ত্রী সুজানা খান।

এ সম্পর্কিত আরও খবর