পিছিয়ে গেলো অস্কার, অনুষ্ঠিত হবে ২০২১ সালের এপ্রিলে

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 09:30:16

মহামারি করোনাভাইরাসের কারণে পিছিয়ে গেলো হলিউড সিনেমার সবচেয়ে বড় আসর অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস (অস্কার)।

চলচ্চিত্র জগতের সবচেয়ে বড় আসর অস্কার সাধারণত প্রত্যেক বছরের ফেব্রুয়ারি বা মার্চে অনুষ্ঠিত হয়। ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি এটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

তবে সোমবার (১৫ জুন) অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স ঘোষণা করেছে, পূর্বনির্ধারিত ২৮ ফেব্রুয়ারিতে ৯৩তম অস্কারের আসর বসবে না। তার পরিবর্তে, চলচ্চিত্রের জমজমাট এ আসর বসবে ২০২১ সালের ২৫ এপ্রিল রাতে।

৫৪ জন মেম্বারকে নিয়ে অনলাইনে এক বোর্ড মিটিংয়ে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ জানানো হয়েছে, অস্কারের দৌড়ে ছবি পাঠানোর জন্য সময়সীমাও বাড়িয়ে দেওয়া হয়েছে৷

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস আয়োজন পেছানোর এটিই ঘটনা প্রথম নয়, ১৯৩৮ সালে লস অ্যাঞ্জেলেসে বন্যার জন্য এবং ১৯৬৮ এ মার্টিন লুথার কিংয়ের হত্যার পর স্থগিত রাখা হয়েছিল অস্কার ৷

একাডেমির সভাপতি ডেভিড রুবিন এবং একাডেমির প্রধান নির্বাহী ডন হডসন একটি যৌথ বিবৃতিতে বলেন, এক শতাব্দীরও বেশি সময় ধরে সিনেমা খারাপ সময়ে মানুষকে সান্ত্বনা, অনুপ্রেরণা এবং বিনোদন দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। বিশ্বজুড়ে করোনা পরিস্থিতির কারণে বহু প্রতীক্ষিত সিনেমার মুক্তি থমকে গেছে, মঞ্চ ও প্রেক্ষাগৃহ বন্ধ, সিনেমা নির্মাণের কাজও বন্ধ হয়ে আছে। এ বছর চলচ্চিত্র নির্মাতাদের আরেকটু সময় দেওয়া হলো, অস্কারের জন্য। তারা যাতে সময় নিয়ে অস্কার দৌড়ে ছবি পাঠাতে পারেন।

সূত্র:সিএনএন

এ সম্পর্কিত আরও খবর