এন্ড্রু কিশোরের মৃত্যুতে ফেসবুক যেনো শোকবই

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 13:29:00

না ফেরার দেশে পাড়ি জমালেন ‘প্লেব্যাক সম্রাট’ এন্ড্রু কিশোর। সোমবার (৬ জুলাই) সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় বড় বোনের বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

প্লেব্যাক সম্রাটের মৃত্যুতে বিনোদন জগতে নেমে এসেছে শোকের ছায়া।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শোক প্রকাশ করে জেমস লিখেছেন- ‘বাংলা ফিল্ম সংগীতের এক লিজেন্ড কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের প্রতি গভীর শ্রদ্ধা।’

অভিনেতা শাকিব খান লিখেছেন- “এন্ড্রু কিশোরের মৃত্যুর মাধ্যমে বাংলাদেশের সংগীত আরও একজন লিজেন্ড হারালো। এই ক্ষতি কখনোই পূরণ হওয়ার নয়। যেখানেই থাকবেন ভালো থাকবেন রোমান্টিক গানের মাস্টার ভয়েস।”

অভিনেত্রী নুসরাত ইমরোস তিশা লিখেছেন- “বাংলা সিনেমার গানের কিংবদন্তি এন্ড্রু কিশোর দা’র বিদায়ে শ্রদ্ধা!”

সংগীতশিল্পী সানিয়া সুলতানা লিজা স্মৃতিচারণ করে লিখেছেন- “ওপারে ভাল থাকবেন বাংলা গানের কিংবদন্তি এন্ড্রু কিশোর।২০১১ সালের আমেরিকায় ট্যুর, পুরো দেড় মাসের ট্যুর ছিলো.... দাদার সাথে বসে রেওয়াজ করা, দাদা আর আমি একসাথে মাটি খুড়েঁ খুড়েঁ ছোট্ট একটা বাগান করেছিলাম মনির ভাইয়ের বাসার পেছনে, আমি অতো ভাল গাছ লাগানো বুঝতাম না, আমি দেখতাম আর অল্প কিছু হেল্প করতাম, দেখলাম এই কয়েকদিনেই দাদার হাতে লাগানো গাছে টমেটো, লাউ আর শসা ধরেছে, দেখে সে কি আনন্দ। তারপর সেই সবজি নিজেই তুললেন আর নিজ হাতেই মাছ দিয়ে রান্না করল, সবাই খুব মজা করে খেলাম। এতো বড় মাপের একজন সংগীতশিল্পীর সাথে আমেরিকার এক রাষ্ট্র থেকে আরেক রাষ্ট্রে যাচ্ছি, একই মঞ্চ শেয়ার করছি, একসাথে দ্বৈত গান করছি। তিনি যেন একবারো বুঝতেই দেয় নি, কি সহজসুলভ ব্যবহার সদ্য কাজ করতে আসা তরুণ আমার সাথে.... এমন আরো অনেক স্মৃতিই মনে পরে যাচ্ছে বার বার... আর আপনার সাথে বাগান করা হল না.. আপনার হাতের মজার রান্না করা, গানের আড্ডা, ভুল করলে শুধরে দেওয়া ভালবাসায়, সব কিছুই মিস করবো। দাদা আপনার জন্য দোয়া।”

পূজা চেরি লিখেছেন- ‘ভালো থাকবেন স্যার।’

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী লিখেছেন- “বিদায়, এন্ড্রু দা!”

শোক প্রকাশ করে নির্মাতা রেদওয়ান রনি লিখেছেন- “এ্যান্ড্রু কিশোর। শ্রদ্ধায় স্মরনীয় হয়ে থাকবেন বাংলা গানের ইতিহাসে। বিদায় কিংবদন্তি।”

অভিনেত্রী মেহের আফরোজ শাওন লিখেছেন- “মেঘের ওপারে ভালো থাকুন সংগীতের কিংবদন্তি এন্ড্রু কিশোর।
শ্রদ্ধা... ভালোবাসা...।”

এ সম্পর্কিত আরও খবর