ভাঙ্গছে ফ্লোর, এফডিসিতে ১৫ তলা বাণিজ্যিক ভবন

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 10:38:21

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) আধুনিকায়ন করার জন্য ৩ ও ৪ নম্বর ফ্লোর দুটি ভেঙে ১৫ তলা বাণিজ্যিক ভবন নির্মাণের প্রাথমিক কাজ শুরু হয়েছে।

৫ জুলাই থেকে ফ্লোর দুটি ভাঙ্গার কাজ চলছে আর এই স্থানে শপিং মল, সুইমিংপুল, ব্যায়ামাগার ও মাল্টিপ্লেক্সের সুবিধার বাণিজ্যিক ভবন নির্মাণের কাজ আগামী ডিসেম্বর-জানুয়ারি মাসে শুরু হতে পারে বলে বার্তা২৪.কমকে জানিয়েছেন এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রী বড়ুয়া।

তিনি বলেন, এফডিসিকে আধুনিকভাবে গড়ে তুলতে ২০১৮ সালের ৩ অক্টোবর ৩২২ কোটি ৭০ লাখ টাকার একটি প্রকল্প অনুমোদন করে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। সেখানে উল্লেখ আছে ৭৩ হাজার ৪৬৯ বর্গমিটারের ফ্লোরের। সেই কাজের অংশ হিসাবে এফডিসিতে বহুতল কমপ্লেক্স নির্মাণ করতেই এসব পুরনো স্থাপনা ভাঙার উদ্যোগ নেয়া হয়েছে। বর্তমান সরকার এফডিসির আধুনিকায়ন করার জন্য ৯৪ কাঠা জমির ওপর নতুন এ ভবন নির্মাণের করছে।

এদিকে এই প্রকল্পের সহকারি পরিচালক কে এম আইয়ুব আলী গণমাধ্যমকে বলেন, আপতত দুটি ফ্লোর ভাঙার কাজ চলছে। নতুন ভবনে হোটেল অ্যাকোমুডেশান, কর্পোরেট অফিস, চ্যানেলগুলোর চাহিদা অনুযায়ি ২টি ফ্লোর রাখার প্ল্যান আছে। থাকবে ফুডকোট, বিআরটিএ অফিস, টপফ্লোরে থাকবে আধুনিক মাল্টিপ্লেক্স। এর ফলে বিনোদনের নতুন দিগন্ত উন্মোচন হবে। বহুতল ভবন হলে এফডিসির আয় বাড়বে এবং শুটিং ফ্লোরের অভাবও দূর হবে।

এ সম্পর্কিত আরও খবর