হুমায়ূনের স্মরণে ম্যাড থেটারের ‘ভালোবাসি হুমায়ূন’

নাট্যশালা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 22:17:19

বাংলাদেশের কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। তার গদ্যের ধারা এবং গল্পের বিচিত্র গতিপথ পাঠককে ডুবিয়ে রাখে অন্য ভুবনে। পাঠক হুমায়ূন সৃষ্ট চরিত্রগুলোকে মনে করে তাদের আপনজন, ভালোবাসা ও কল্পনার রঙে রাঙানো। সব রং ফিকে করে সেই হুমায়ূনকে আমরা হারিয়েছি আট বছর হলো।

আগামী ১৯ জুলাই রাত ৯টায়, হুমায়ূন আহমেদের ৮ম মৃত্যুবার্ষিকীতে তার স্মরণে ম্যাড থেটার ‘ভালোবাসি হুমায়ূন’ শীর্ষক ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে অংশ নিবেন নাট্যদল বহুবচনের প্রধান তৌফিকুর রহমান, কবি সাখাওয়াৎ টিপু, নাট্যকার রুমা মোদক, বিশিষ্ট বাচিক শিল্পী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, অন্যপ্রকাশের কর্ণধার ও লেখক মাজহারুল ইসলাম, বিশিষ্ট নাট্যকার মাসুম রেজা, ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউট বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ, বিশিষ্ট কথাসাহিত্যিক আফসানা বেগম।

অনুষ্ঠানে হুমায়ূন স্মরণে সঙ্গীত পরিবেশন করবেন সুবচন নাট্য সংসদের সদস্য আমিরুল ইসলাম বাবুল।

ম্যাড থেটার বিগত বছরগুলোতে ঢাকার শিল্পকলা একাডেমিতে হুমায়ূন আহমেদের জন্ম ও মৃত্যুদিন পালন করে আসছে এবং ঐদিন পরিবেশিত হয় ম্যাড থেটারের সাড়া জাগানো মঞ্চ নাটক ‘নদ্দিম নতিম’। নাটকটি হুমায়ূন আহমেদের কালজয়ী উপন্যাস ‘কে কথা কয়’ অবলম্বনে রচিত। রচনা ও নির্দেশনা দিয়েছেন আসাদুল ইসলাম। এ যাবত নাটকটির প্রদর্শনীর সংখ্যা ৫৬। অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হবে ম্যাড থেটারের ফেসবুক আইডিতে (https://www.facebook.com/mad.theatre2015)।

এ সম্পর্কিত আরও খবর